Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আবহাওয়ার মার, বৃষ্টিতে পণ্ড চতুর্থ দিনও, টেস্টে ১ নম্বর জায়গা হারাল ভারত

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পোর্ট অব স্পেন, ২২ অগাস্ট : চতুর্থ টেস্টে মধ্যাহ্নভোজের আগে মাত্র ২২ ওভার খেলা হয়েছে। তারপর তিনদিন হয়ে গেলেও বৃষ্টি ও ভেজা আউটফিন্ডের কারণে ম্যাচ শুরু করা যায়নি। আর তাই এই ম্যাচের পরই টেস্ট ক্রমতালিকায় ১ নম্বর জায়গা হারাল বিরাট কোহলির ভারত। এই প্রথমবার পাকিস্তান চলে এল পয়লা নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২-০ ব্যবধানে ইতিমধ্যে সিরিজ জিতে গেলেও শেষ টেস্টে জেতার মনোভাব নিয়েই নেমেছিলেন বিরাট কোহলি। লক্ষ্য ছিল শেষ টেস্ট জিতে ক্যারিবিয়ানদের সঙ্গে ব্যবধান বাড়ানো ও একইসঙ্গে টেস্টের এক নম্বর জায়গা ধরে রাখা।

আবহাওয়ার মার, টেস্টে ১ নম্বর জায়গা হারানোর পথে ভারত

তবে ভাগ্য সঙ্গী হল না ভারতের। আবহাওয়ার মারে প্রথমদিন খানিকক্ষণ খেলা হওয়ার পর থেকে লাগাতার বৃষ্টি চলেছে পোর্ট অব স্পেনে। বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচে আর একটি বলও খেলা হয়নি। প্রথমদিন ক্যারিবিয়ানদের স্কোর ছিল ২২ ওভারে ২ উইকেটে ৬২ রান। ব্যাস ম্যাচ ওখানেই শেষ।

ভারতকে শীর্ষস্থান ধরে রাখতে গেলে ভারতকে এই টেস্ট জিততেই হতো। কারণ শ্রীলঙ্কা অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ায় ভারত এক নম্বরে এবং ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তান ড্র করায় দ্বিতীয় স্থানে উঠে আসে। ভারত-পাকিস্তানের মধ্যে পয়েন্টের ব্যবধান ছিল মাত্র ১-এর। এই অবস্থায় ভারত এই টেস্ট জিততে না পারায় পাকিস্তান উঠে এল আইসিসি ক্রমতালিকায় এক নম্বরে।

English summary
4th Test: Play called off on fourth day too due to wet outfield, India set to lose No. 1 ranking
Please Wait while comments are loading...