Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঋদ্ধিমান, অশ্বিনের অসাধারণ শতরান, ব্যাট করতে নেমে লড়ছে ওয়েস্ট ইন্ডিজও

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

সেন্ট লুসিয়া, ১১ অগাস্ট : তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের পর এল সেই মুহূর্ত। সৌরভ গঙ্গোপাধ্যায় খেলা ছাড়ার পরে কোনও বাঙালি পেলেন টেস্ট শতরান (মাঝে অবশ্য দীপ দাশগুপ্ত একমাত্র শতরানটি করেছিলেন ২০০১-২০০২ সালে)। অশ্বিনকে সঙ্গে নিয়ে নিজের জীবনের প্রথম শতরান করে ফেললেন ঋদ্ধিমান সাহা। সঙ্গে ফের একবার অসাধারণ শতরান করেন রবিচন্দ্রণ অশ্বিনও। [বাংলার ঋদ্ধিমান সাহার শতরানে তৈরি হল নয়া রেকর্ড]

এই দুজনের শতরানের দৌলতে প্রথম ইনিংসে ৩৫৩ রানে শেষ হয় ভারতের ইনিংস। ঋদ্ধিমান ১০৪ রান ও অশ্বিন ১১৮ রানের অনবদ্য ইনিংস খেলেন। [সৌরভের সেরা একাদশে ঠাঁই পেলেন কারা? জেনে নিন]

ঋদ্ধিমান, অশ্বিনের অসাধারণ শতরান, লড়ছে ওয়েস্ট ইন্ডিজও

জবাবে ব্যাট করতে নেমে অবশ্য দারুণ শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরাও। ব্র্যাথওয়েট ৫৩ রানে ও ব্র্যাভো ১৮ রানে ব্যাট করছেন। আউট হয়েছেন শুধুমাত্র জনসন (২৩ রান)। সবমিলিয়ে ক্যারিবিয়ানদের রান ১ উইকেটে ১০৭।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ২৩৪ রান থেকে ভারতের ইনিংসকে সাবলীলভাবে টানতে শুরু করেন ঋদ্ধি ও অশ্বিন। মঙ্গলবার কিছুটা রক্ষণাত্মক খেললেও এদিন নিজের স্বাভাবিক খেলাই খেলেছেন ঋদ্ধি। মধ্যাহ্নভোজের বিরতির পরে প্রথমে অশ্বিন ও পরে ঋদ্ধিমান শতরান করেন।

তবে ঋদ্ধি দলের ৩৩৯ রানের মাথায় আউট হলে ভারতীয় ব্যাটিংয়ের লেজ তাড়াতাড়ি গুটিয়ে যায়। রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমাররা রান পাননি। ভারত শেষপর্যন্ত ৩৫৩ রানে গুটিয়ে যায়।

English summary
3rd Test, Day 2: Windies off to a good start in response to India's 353
Please Wait while comments are loading...