Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দ্বিতীয় টেস্ট : জামাইকার সবুজ পিচে অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামছে কোহলির ভারত

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

সাবাইনা পার্ক, ৩০ জুলাই : অ্যান্টিগায় প্রথম টেস্ট ইনিংস ও ৯২ রানে জেতার পরে যত দিন গিয়েছে, আত্মবিশ্বাসী হয়েছে ভারত। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের অবস্থা তথৈবচ। একে দলে অনভিজ্ঞ খেলোয়াড়ের ভিড়, তার উপরে দুরন্ত ফর্মে থাকা ভারতীয় খেলোয়াড়ের সামনে পড়তি মানের সব খেলোয়াড়। ফলে কোন পথে বিরাট ব্রিগেডের মোকাবিলা করা সম্ভব সেই পথ খুঁজে পাওয়াই আপাতত কঠিন মনে হচ্ছে জেসন হোল্ডারদের কাছে। [অ্যান্টিগায় প্রথম টেস্ট ইনিংস ও ৯২ রানে জিতল টিম কোহলি]

অ্যান্টিগার পিচে সেরকম বাউন্স ছিল না। তবে দ্বিতীয় টেস্টে জামাইকার সাবাইনা পার্কের পিচ কিন্তু বাউন্স ভরা থাকবে। এদিন অভিষেক হতে চলেছে আলজারি জোসেফ নামে এক তরুণ পেসারের। তিনি নাকি গতি ও বাউন্সে ভারতকে বিব্রত করতে পারবেন। এমন আশা যদিও পরম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ভক্তও করছেন না।

জামাইকার সবুজ পিচে কোহলিদের সামনে অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ

ভারতের পক্ষে ভালো খবর, সবুজ পিচ পাওয়ার আগে প্রথম টেস্ট থেকেই ভালো ছন্দে রয়েছে ভারতের পেসাররা। উমেশ যাদব, ইশান্ত শর্মাকে সঙ্গে নিয়ে মহম্মদ শামি দারুণ বল করে সঙ্গত দিয়েছেন রবিচন্দ্রণ অশ্বিনের। ফলে ভারতকে ঘায়েল করার কোনও অস্ত্রই ক্য়ারিবিয়ানদের কাজে আসছে না।

যদিও অধিনায়ক কোহলি বিপক্ষ দল নিয়ে বেশি ভাবতেই রাজি নন। অ্যান্টিগার পিচে তেমন বাউন্স ছিল না। তবে জামাইকার পিচে থাকবে। অন্যদিকে বোলাররাও ভালো ফর্মে রয়েছে। দুটোকেই কাজে লাগিয়ে ফায়দা তুলতে চান বলে জানিয়েছেন কোহলি।

কোহলির মতে, আমাদের দলের ব্যাটসম্য়ানরা যেকোনও ধরনের পেস বোলিংকেই খেলতে প্রস্তুত। আমরা প্রথম টেস্টে যেমন খেলেছিলাম, তার চেয়েও বেশি পরিশ্রম করে জামাইকা টেস্টে আমাদের খেলতে হবে। ব্যাটসম্য়ানদের আরও বেশি দায়িত্ব নিতে হবে।

আগের ম্যাচে ছয় নম্বরে নেমে রবিচন্দ্রণ অশ্বিন শতরান পেয়েছেন। ঋদ্ধিমান সাহা এবং অমিত মিশ্রও ব্যাট হাতে সফল হয়েছেন। ফলে ভারতের ব্যাটিং নিয়ে ততটা চিন্তার কারণ নেই বলেই মত কোহলির।

অন্যদিকে জানা গিয়েছে, আঙুলের চোটের কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না ওপেনার মুরলী বিজয়। তাঁর জায়গায় দলে আসবেন কেএল রাহুল। অন্যদিকে রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, স্টুয়ার্ট বিনি, ভুবনেশ্বর কুমারের দলে জায়গা পাওয়ার তেমন সম্ভাবনা নেই।

কেএল রাহুলের দলে আসার খবরে আত্মবিশ্বাসী কোহলি জানিয়েছেন, রাহুল প্রস্তুতি ম্যাচে রান করেছে, জিম্বাবোয়ে সফরে রান করেছে। এছাড়া আইপিএল ম্যাচেও দারুণ সফল ছিল। ফলে রাহুলের সফল হওয়ার ভালো সম্ভাবনা রয়েছে বলেই মনে করেন কোহলি।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪ টেস্টের সিরিজের সবকটি ম্যাচ জিতলেই অস্ট্রেলিয়াকে টপকে টেস্টে একনম্বরে উঠে আসবে ভারত। আপাতত সেই চেষ্টাতেই ব্রতী টিম কোহলি।

সম্ভাব্য ভারতীয় দল

শিখর ধাওয়ান, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রণ অশ্বিন, অমিত মিশ্র, উমেশ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি

সম্ভাব্য ওয়েস্ট ইন্ডিজ দল

ক্রেগ ব্র্যাথওয়েট, রাজেন্দ্র চান্দ্রিকা, ড্যারেন ব্রাভো, মার্লন স্যামুয়েলস, জেরমাইন ব্ল্যাকউড, শ্যেন ডোরিচ, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, মিগুয়েল কামিন্স, আলজারি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েল।

English summary
2nd Test: India aim to extend domination against inexperienced West Indies
Please Wait while comments are loading...