Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কুম্বলেতেই ভরসা তিন ত্রয়ীর! তাহলে কি ভারতীয় ক্রিকেট দলের কোচ পদে কোনও বদল নয়

  • Published:
  • By: 
    Debalina Datta
Subscribe to Oneindia News

অনিল কুম্বলেতেই ভরসা রাখছে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু আগে হঠাৎই বোর্ডের পক্ষ থেকে কোচের পদের জন্য আবেদন জানানোর বিজ্ঞাপন দেওয়া হয়। লাইমলাইটে চলে আসে কুম্বলে বনাম কোহলি দ্বন্দ্ব। ভারতীয় দলের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি অ্যাভন্তরীন বৈঠকে সেই নিয়েই আলোচনা হওয়ার কথা। সেখানে দারুণ পারফরম্যান্স করা কুম্বলেকেই আরও একটা মেয়াদের দায়িত্ব তুলে দেওয়ার বিষয়ে একমত সৌরভ, সচিন ও লক্ষ্মণ । সকলের ভোটই তাঁদের প্রাক্তন সতীর্থর পক্ষে।

কুম্বলেতেই ভরসা তিন ত্রয়ীর! তাহলে কি ভারতীয় ক্রিকেট দলের কোচ পদে কোনও বদল নয়

সূত্রের খবর বোর্ডের এক কর্মকর্তা যিনি প্রাক্তন বোর্ড সভাপতি শ্রীনিবাসনের খুব কাছের লোক তিনি ঘোরতর কুম্বলে বিরোধী। তিনি ছাড়া বিশেষ কেউই চান না অধিনায়কের পছন্দকে প্রাধান্য দিয়ে কোচ বদলের নতুন কায়দা চালু করতে। রাহুল জহুরির সভাপতিত্বে ভারতীয় কোচ নিয়ে আলোচনায় বসা নিশ্চিত সচিন-সৌরভ- লক্ষ্মণের। সূত্রের খবর অনুযায়ি আর কোনও ইন্টারভিও প্রসেসের মধ্যে দিয়ে নাও যেতে পারে ভারতীয় বোর্ড। বরং সরাসরি কুম্বলের হাতেই রেখে দেওয়া হতে পারে কোচিংয়ের ব্যাটন।

এদিকে বিসিসিআইয়ের কার্যনির্বাহী সভাপতি সিকে খান্না জানিয়েছেন, দায়িত্বে যিনিই আসবেন তাঁকে ২০১৯-র বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়া হবে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত কুম্বলকে ক্রিকেটারদের না পসন্দের খবরকে আসলে হয়ত এই মুহূর্তে বিশেষ পাত্তা দিতে নারাজ ভারতীয় ক্রিকেটের ত্রিমূর্তি। বোর্ডের কুম্বলে বিরোধী অংশের উস্কানিতেই বীরেন্দ্র সেওয়াগ কোচের পদে আবেদন জানান। তবে সেওয়াগের দু'লাইনের সিভি দেখে বেশ বিরক্ত একটা বড় অংশ। তাঁদের সাফ কথা কোহলি কিন্তু কখনই কোনও বোর্ডকর্তার কাছে গিয়ে কুম্বলের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি। বিভিন্ন বিষয়ে মতভেদ যে কোনও দুটো মানুষের মধ্যেই হতে পারে। তার মানে এই নয় যে তাঁকে বদলে ফেলা হবে। উল্টে বোর্ড কর্তাদের সেই অংশের এটাই প্রশ্ন , যে সেওয়াগের সঙ্গে যে কোহলির মতান্তর হবে না তাঁর কী কোনও নিশ্চয়তা আছে। সন্দেহ নেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত বৃহস্পতিবার শ্রীলঙ্কার কাছে হেরে গ্রুপ বি-তে যেভাবে সেমিফাইনালের লড়াই জমিয়ে দিয়েছে, ঠিক তেমনি নাটকীয় হয়ে উঠেছে ভারতের সিনিয়র ক্রিকেট দলের কোচ পদের লড়াই।

English summary
Cricket Advisory Committee wants Anil Kumble as coach
Please Wait while comments are loading...