Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্রিকেট কোচ নির্বাচনের জন্য ইন্টারভিউ, তালিকায় কে কে জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রবি শাস্ত্রীই কি ফের ভারতীয় কোচ হতে চলেছেন, সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দেশের ক্রিকেট মহলে। ইতিমধ্য়েই শাস্ত্রীসহ দশজনের সিভি জমা পড়েছে বিসিসিআই-এর কাছে। বাকিরা হলেন, সেহবাগ, টম মুডি, রিচার্ড পিবাস, ডি গণেশ, লালচাঁদ রাজপুত, ল্যান্স ক্লুজনার, রাকেশ শর্মা( ওমান ক্রিকেট দলের কোচ), ফিল সিমন্স এবং উপেন্দ্রনাথ ব্রহ্মচারী( পেশায় ইঞ্জিনিয়ারকিন্তু ক্রিকেটে কোনও অভিজ্ঞতা নেই)।

 বিসিসিআই-এর তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি দশ আবেদনকারীর মধ্যে রবি শাস্ত্রীসহ ছয়জনের সাক্ষাৎকার নিতে চলেছেন সোমবার। বাকি পাঁচজন হলেন, সেহবাগ, মুডি, সিমন্স, পিবাস এবং রাজপুত। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির সদস্যরা হলেন, সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকার এবং ভিভিএস লক্ষ্মণ।

সোমবার ক্রিকেট কোচ নির্বাচনের জন্য ইন্টারভিউ

অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দূরত্ব বাড়ায় কোচের পদ থেকে সরে দাঁড়ান অনিল কুম্বলে। সেই থেকে খালি রয়েছে কোচের পদ। যাঁকেই কোচ হিসেবে নির্বাচিত করা হবে, তিনি দুবছরের জন্য দায়িত্ব পাবেন।

কোচ হওয়ার জন্য আবেদনকারীর তালিকায় প্রথমের দিকে না থাকলেও, বিসিসিআই সময় বাড়াতেই আবেদন করেন রবি শাস্ত্রী। সেই থেকেই কোচ হিসেবে ঘুরপাক খাচ্ছে শাস্ত্রীর নাম।

বিরাটের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক ভাল। একই সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে তাঁর আগেকার রেকর্ডও বেশ ভাল জায়গায় রয়েছে। তবে শাস্ত্রীকে নিয়ে সিএসি সদস্য সৌরভ গাঙ্গুলির কোনও মত পাওয়া যায়নি। কেননা শাস্ত্রীর সেরা অধিনায়কদের তালিকায় নাম না রেখে সৌরভের সঙ্গেই বিতণ্ডায় জড়িয়ে ছিলেন শাস্ত্রী। জবাব দিয়েছিলেন সৌরভও।

সোমবার ক্রিকেট কোচ নির্বাচনের জন্য ইন্টারভিউ

শাস্ত্রীর অন্যতম প্রতিপক্ষ হতে পারেন সেহবাগও। তবে ক্রিকেটার হিসেবে তিনি নজর কাড়লেও, কোচের ভূমিকায় আগে কোথাও দেখা যায়নি তাঁকে। আন্তর্জাতিক মহলে কোচ হিসেবে তার গ্রহণযোগ্যতার জন্য মুডিকে তালিকা থেকে বাদ দেওয়া যাচ্ছে না। ২০১১-র বিশ্বকাপ পর্যন্ত তিনি শ্রীলঙ্কার কোচ ছিলেন। পরবর্তী সময়ে সানরাইজার্স হায়দরাবাদের কোচ হিসেবেও কাজ করেছেন মুডি।

মুডিকে কোচ হিসেবে নির্বাচিত করলে বোলিং কোচ হতে পারেন ম্যাকডার্মোট। অন্যদিকে, কোচ হিসেবে শাস্ত্রীকে বেছে নেওয়া হলে, ভরত অরুণকে বোলিং কোচ হিসেবে দেখা যেতে পারে।

English summary
CAC of BCCI will meet monday to select next coach, they will interview 6 including Shastri, contenders of Shastri are Sehwag-Moody
Please Wait while comments are loading...