Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০২৮ অলিম্পিক্সেই রাজি হল লস অ্যাঞ্জেলেস, কে পেল ২০২৪-এর দায়িত্ব

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

প্যারিসকে জায়গা ছেড়ে দিয়ে শেষ পর্যন্ত ২০২৮ অলিম্পিক্সের আয়োজক হচ্ছে লস অ্যাঞ্জেলেস। সোমবার আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা করেন লস অ্যাঞ্জেলেসের মেয়র এরিক গারসেটি। তার আগে ২০২৪ অলিম্পিক্সের আয়োজনের দায়িত্ব দেওয়া হল প্যারিসকেই।

২০২৮ অলিম্পিক্সেই রাজি হল লস অ্যাঞ্জেলেস, কে পেল ২০২৪-এর দায়িত্ব

২০২০ সালে টোকিও-র পর ২০২৪ অলিম্পিক গেমসের আয়োজক শহর হওয়ার দাবি জানিয়েছিল প্যারিস ও লস অ্যাঞ্জেলেস।দুই তরফ থেকেই চাপ ক্রমশ বাড়তে থাকায়, দুটি অলিম্পিক দুটি শহরকে উপহার দেওয়ার সিদ্ধান্ত নেয়। ২০২৪ অলিম্পিক তাই প্যারিস এবং ২০২৮অলিম্পিক লস অ্যাঞ্জেলসকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অন্য কোনও শহর অলিম্পিক আয়োজনের জন্য বিড না করায় এই সিদ্ধান্ত নিতে সুবিধা হয়েছে। গতমাসের আই ও সি-র কার্যকরি সমিতির প্রায় একশোজন সদস্য এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছেন। সেপ্টেম্বর মাসে লিমায় বার্ষিক সভায় সরকারিভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: অলিম্পিক গেমসে ক্রিকেট, চাইছে না একটি দেশ, জেনে নিন কে ভিলেন]

১৯২৪ সালে প্যারিসে অলিম্পিক গেমসের আয়োজন হয়েছিল। তারই শতবর্ষ উদযাপনে ২০২৪ সালেও অলিম্পিক প্যারিসেই করার আয়োজন করার দাবি জানানো হয়েছিল। ১৯২৪ সালের আগে ১৯০০ সালেও প্যারিস পেয়েছিল অলিম্পিক্সের দায়িত্ব। অপরদিকে ২০২৮ সালেও তৃতীয়বার অলিম্পিক্স অনুষ্ঠিত হবে লস অ্যাঞ্জেলেসের। এর আগে ১৯৩২ ও ১৯৮৪ সালে লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয়েছিল অলিম্পিক গেমস।

English summary
Los Angeles finally agrees to host 2028 Olympic games paving the way for Paris in 2024.
Please Wait while comments are loading...