Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্ব জুড়ে সমালোচনার মুখে ঘুরে গেল বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থা, দৌড়ে কী করলেন মাকওয়ালে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ট্র্যাকের বাইরেও জোর চলছে নাটক। একদিন আগেই সংবাদ শিরোনামে আসে রোগগ্রস্ত এই আতঙ্কে ইসাক মাকওয়ালাকে দৌড়তে দেয়নি আইএএএফ। এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতি হওয়া অবিচার নিয়ে সরব হন মাকওয়ালা।

মাকওয়ালার পাশে থেকে আইএএএফের বিরুদ্ধে মুখ খোলে বোস্টওয়ানা অ্যাথলেটিক্স ফেডারেশন। প্রথমে ২০০ মিটারের হিটে ওপরে সন্ধ্যায় ৪০০ মিটারের ফাইনালে তাঁকে নামতে দেওয়া হয়নি। এরপরই বিশ্ব জোড়া সমালোচনার মুখে পড়ে তড়িঘড়ি অবস্থান বদল করে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের কর্তারা। যদিও নিজেদের ভুল স্বীকার করেননি তারা। আইএএএফের পক্ষ থেকে জানানো হয়েছে বোস্টওয়ানা অ্যাথলেটিক্স ফেডারেশন তাদের কাছে আর্জি জানিয়েছিল যেন মাকওয়ালার শারীরিক পরীক্ষা করা হয়। এরপরই ফের চিকিৎসকদের দিয়ে তাঁর পরীক্ষানিরীক্ষা করানো হয়। সেখানে তাঁকে পুরো সুস্থ পাওয়ায় তাঁকে রেসে নামার অনুমতি দেওয়া হয়। মাকওয়ালা একই হিটে দৌড়ন। সেখানে তিনি ২০.২০ সেকেন্ড টাইমিং করেছেন এবং তাতে দ্বিতীয় হয়ে ফাইনালের টিকিট যোগাড় করে নিলেন এই বোস্টওয়ানা অ্যাথলিট।

বিশ্ব জুড়ে সমালোচনার মুখে ঘুরে গেল বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থা, দৌড়ে কী করলেন মাকওয়ালে

এদিকে ২০০ মিটারের ফাইনালে জায়গা করে নিলেও আক্ষেপ থেকেই যাচ্ছে মাকওয়ালার। তিনি জানিয়েছেন, 'আমি ভাঙা হৃদয় নিয়ে দৌড়চ্ছি। আমি ৪০০ মিটারে দৌড়নোর জন্য এসেছিলাম, প্রস্তুতি সেরেছিলাম। আমি ২০০ মিটারে খুব বেশি দৌড়ই না। '

English summary
180 degree turn around for IAAF,allowed Makwala to run in heat
Please Wait while comments are loading...