Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভুল চিকিৎসায় রোগী মৃত্যু মেডিকায়, সুবিচার চেয়ে স্বাস্থ্য ভবনের দ্বারস্থ পরিবার

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ মার্চ : হৃদরোগে আক্রান্ত রোগীর পা কেটে বাদ দেওয়া ও ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনায় সুবিচারের আশায় স্বাস্থ্যভবনে অভিযোগ দায়ের করল সুনীল পান্ডের পরিবার। আগামীকাল মৃত সুনীল পান্ডের স্ত্রী সুজাতাদেবী-সহ পরিবারের অন্যান্য সদস্যরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন। সম্পূর্ণ ভুল চিকিৎসায় যে সুনীলের মৃত্যু হয়েছে মেডিকায়, সুবিচার দাবি করবেন তাঁরা। অভিযোগ, শুধু ভুল চিকিৎসাই নয়, ভর্তি হওয়ার পর থেকেই ভুল পথে পরিচালনা করা হয়েছে মৃতের পরিবারকে।

এদিন মৃতের ময়নাতদন্তের পর চিকিৎসা ও রিপোর্টের মধ্যে অনেক অসঙ্গতি মিলেছে বলে অভিযোগ। যেমন সুনীল পাণ্ডের বুকে একটি কাটা দাগ রয়েছে। কিন্তু আগে কখনও তাঁর শরীরে অস্ত্রোপচার হয়নি বলে পরিবারের দাবি। তাহলে কী করে এল ওই কাটা দাগ? কেনই বা পা কেটে বাদ দেওয়া হল? তাও স্পষ্ট হয়নি। সেই কারণে কাটা পা-টিও পুলিশের মারফত চেয়ে পাঠিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। স্টেন্ট না বসিয়ে বিল করা হয়েছে বলেও সাঙ্ঘাতিক অভিযোগ উঠেছে মেডিকার বিরুদ্ধে।

ভুল চিকিৎসায় রোগী মৃত্যু মেডিকায়, সুবিচার চেয়ে স্বাস্থ্য ভবনের দ্বারস্থ পরিবার

সমস্ত নথিপত্র নিয়ে স্বাস্থ্যভবনের দ্বারস্থ হয়েছেন সুনীল পান্ডের পরিবার। লিখিত অভিযোগও জমা দেওয়া হচ্ছে স্বাস্থ্য ভবনে। সুজাতাদেবীর বয়ানে অভিযোগ দায়ের করা হয়েছে। স্বামীর মৃত্যুর পর ভেঙে পড়েছেন সুজাতাদেবী। এদিন তিনি স্বাস্থ্য ভবনে যেতে পারেননি। আগামীকাল মুখ্যমন্ত্রীর সময় পেলে তিনি দেখা করতে যাবেন। স্বামীর মৃত্যুর সুবিচার চাইবেন।

সুনীলবাবু গত ৬ মার্চ হঠাৎ বুকে ব্যথা নিয়ে ভর্তি হন মেডিকায়। তারপর ৮ মার্চ তাঁর অ্যাঞ্জিওগ্রামের পর অ্যাঞ্জিওপ্লাস্ট হয়। ১১ মার্চ বাঁ-পা কেটে বাদ দেওয়া হয় সুনীল পাণ্ডের। তারপর সোমবার ভোরে তাঁর মৃত্যু হয়। কেন এত কিছুর পরও মৃত্যু, তা নিয়েই অভিযোগ উঠেছে।

English summary
Wrong treatment of patients in Medica, family of victim approached for justice.
Please Wait while comments are loading...