Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ঠিকা শ্রমিকের মৃত্যুর ২৪ ঘণ্টা পরেও মৃতদেহ নিয়ে বিক্ষোভের আগুন আগরপাড়া টেক্সম্যাকোয়

Subscribe to Oneindia News

আগরপাড়া, ২৩ ডিসেম্বর : ২৪ ঘণ্টাতেও নিভল না ক্ষোভের আগুন। কারখানায় কর্মরত ঠিকা শ্রমিকের মৃত্যুর ২৪ ঘণ্টা পরও মৃতদেহ আটকে বিক্ষোভ চলছে কারখানায়। উত্তর কলকাতার আগরপাড়া টেক্সম্যাকো কারখানায় কাজ বন্ধ করে বিক্ষোভে সামিল সমস্ত শ্রমিকরা। বৃহস্পতিবার সন্ধ্যায় কারখানা গেটের সামনে যে বিক্ষোভের আগুন জ্বলেছিল, আজ অর্থাৎ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত সেই আঁচ নিভল না।

শ্রমিকদের এই বিক্ষোভ-অবস্থানে সামিল হয়েছেন মৃতের পরিবারও। তাঁদের দাবি মৃতের পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। সেইসঙ্গে মৃত শ্রমিকের পরিবারের একজনকে চাকরি দিতে হবে। যতক্ষণ না এই দাবি মেনে নেওয়া হচ্ছে ততক্ষণ কারখানার গেটের সামনে থেকে মৃত শ্রমিকের দেহ সরানো হবে না।

ঠিকা শ্রমিকের মৃত্যুর ২৪ ঘণ্টা পরেও মৃতদেহ নিয়ে বিক্ষোভের আগুন আগরপাড়া টেক্সম্যাকোয়

টেক্সম্যাকো কর্তৃপক্ষ শ্রমিকদের দীর্ঘ আন্দোলনের পরও নমনীয় হতে রাজি নয়। তাঁরা রাজি হয়নি শ্রমিক পরিবারের ওই দুই দাবি মেনে নিতে। এদিন সকাল থেকেই কাজ বন্ধ হয়ে গিয়েছে কারখানায়। কোনও শ্রমিকই কাজে যোগ দিতে নারাজ।

তাঁরা চান, যতক্ষণ না মৃত শ্রমিককে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করবে, ততক্ষণ তাঁরা কাজে যোগ না দিয়ে অবস্থান করবেন কারখানা গেটে। উৎপাদন বন্ধ রয়েছে কারখানায়। লাগাতার বিক্ষোভ চলছে। পুলিশের মধ্যস্থাতেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

English summary
Workers of Agarapara Tekxmyako protest for compensation. After 24 hours of the death of subcontract worker they protest with deadbody.
Please Wait while comments are loading...