Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধর্মের নামে হিংসা বরদাস্ত নয়, কড়া হুঁশিয়ারি মমতার

ধর্মের নামে হিংসা ছড়ালে চুপ করে বসে থাকবে না বাংলা। কোনও অসহিষ্ণুতাকেই প্রশ্রয় দেবে না। বিরোধীদের কড়া হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Subscribe to Oneindia News

ধর্মের নামে হিংসা ছড়ালে চুপ করে বসে থাকবে না বাংলা। কোনও অসহিষ্ণুতাকেই প্রশ্রয় দেবে না। বুদ্ধ পূর্ণিমার মঞ্চ থেকে কড়া হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে সবাইকে নিয়ে একসঙ্গে শান্তি স্থাপনের বার্তাও দিয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কথা দিলে আমরা কথা রাখি, সেটাই আমাদের ধর্ম। যারা গুণ্ডাবাজি করছে তারা আমাদের ধর্মের কেউ নয়।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ধর্ম মানে বিশ্বাস, ভালবাসা, মানবতা। ধর্ম কখনই কসাইখানা বা বিদ্বেষ ছড়ানোর মাধ্যম হতে পারে না। যাঁরা ধর্মকে বিদ্বেষ ছড়ানোর মাধ্যম হিসেবে ব্যবহার করছে, তাঁরা হলেন ভণ্ড তপস্বী। যারা ছদ্মবেশে ধর্মের কথা বলে, তারা কলঙ্ক।

ধর্মের নামে হিংসা বরদাস্ত নয়, কড়া হুঁশিয়ারি মমতার

মমতা বলেন, অস্ত্র হাতে নেওয়াটা কখনও ধর্মপালন হতে পারে না। রাস্তায় তরোয়ান নিয়ে নাচানাচি কখনই ধর্ম হতে পারে না। এইসব দেখে অনেক রাজ্যই চুপ করে থাকতে পরে। চুপ করে থাকতে পরে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, এমনকী ওড়িশাও। কিন্তু বাংলা চুপ করে থাকবে না।

এখন রাজ্যের বুকে অসহিষ্ণুতার বাতাবরণ তৈরি করা হচ্ছে। সোশ্যাল সাইটে গ্রুপ তৈরি করে এই অসহিষ্ণুতা ছড়িয়ে দেওয়া হচ্ছে সর্বত্র। সেই অসহিষ্ণুতার পরিবেশ আমরা রুখবই। সবাইকে সঙ্গে নিয়েই গড়ে তুলব শান্তির বাংলা। আর সেটাই আমাদের এক ও একমাত্র উদ্দেশ্য। কেউ প্ররোচনায় পা দেবেন না। ধর্মের ভেদাভেদ করবেন না। আমরা সব ধর্মকেই সম্মন করি, সব ধর্মকেই ভালোবাসি। সমস্ত ধর্মকে ভালো না বাসলে নিজের ধর্মকে ভালোবাসা যায় না।

English summary
Won't tolerate violence in the name of religion : Mamata Banerjee
Please Wait while comments are loading...