Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গোর্খাল্যান্ড নিয়ে কড়া অবস্থান, গুরুংদের বিঁধে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

  • Posted By:
Subscribe to Oneindia News

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের একবার গোর্খাল্যান্ড নিয়ে নিজের কড়া অবস্থানের কথা স্পষ্ট করেছেন। একদিকে যেমন আলোচনার পথ খোলা রয়েছে বলে বার্তা দিয়েছেন তেমনই কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন যে কোনওমতেই বাংলা ভাগের চক্রান্ত সফল হতে দেবেন না।

গোর্খাল্যান্ড নিয়ে কড়া অবস্থান নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

দার্জিলিংয়ে অনির্দিষ্টকালের বনধের প্রায় ৫০ দিন হতে চলল। গোর্খা জনমুক্তি মোর্চা সহ সমস্ত রাজনৈতিক দলকেই আলোচনার টেবলে বসতে রাজ্য প্রশাসনের তরফে অনুরোধ করা হয়েছে। দার্জিলিংয়ে শান্তি ফেরানোই একমাত্র লক্ষ্য বলে মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন।

মমতা উত্তর দিনাজপুরের জনসভায় জানিয়েছেন, যাই হোক না কেন, আমি আমার প্রাণ থাকতে বাংলা ভাগ হতে দেব না। প্রতিটি জেলাই আমাদের সম্পদ। সবধর্মের মানুষ এখানে একসঙ্গে থাকবে। এটা ভারত। নাগরিক হিসাবে আমাদের কর্তব্য সবকিছুকে রক্ষা করা। পাহাড়ি এলাকা পশ্চিমবঙ্গের অংশ। ভবিষ্যতেও তাই থাকবে।

পাশাপাশি বিমল গুরুংদের হুঁশিয়ারি দিয়ে মমতা বলেছেন, দার্জিলিংয়ের উন্নতিতে যা প্রয়োজন হয় করব। তবে অশান্তি ও দাঙ্গা লাগানোর চেষ্টা করলে সরকার কড়া ব্যবস্থা নেবে। দার্জিলিংয়ে শান্তি ফেরাতে ফের একবার সকলের কাছে আবেদন করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

এদিকে গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং পাল্টা মুখ্যমন্ত্রীকে পাহাড়ের পরিস্থিতি এসে দেখতে বলেন। তা নিয়ে গুরুংকে বিঁধে মমতা বলেন, পাহাড়ের মানুষ নয়, কিছু নেতা পাহাড়ে অশান্তি করছে। বাইরে থেকে গুন্ডা এনে পাহাড় অশান্ত করে তুলছে। এর আগে গত জুন মাসের শুরুতে মমতা দার্জিলিং যান। সেই সময় থেকেই আন্দোলন চরমে উঠেছে।

English summary
Will never support division of West Bengal, says Mamata Banerjee on Gorkhaland issue
Please Wait while comments are loading...