Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হিন্দুত্ববাদী পাঠে ১০ স্কুল শোকজ, মাদ্রাসা-মিশনারী নিয়ে কেন নীরব শিক্ষামন্ত্রী? :দিলীপ

Subscribe to Oneindia News

কলকাতা, ৯ মার্চ : স্কুলে হিন্দুত্ববাদের শিক্ষা দেওয়ার অভিযোগে রাজ্যের ১০ স্কুলে শোকজ নোটিশ পাঠাল শিক্ষা দফতর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন এই দশটি স্কুল ছাড়া অন্যান্য আরও স্কুলের উপর নজরদারি চালানো হচ্ছে। শিক্ষার নামে পড়ুয়াদের মন বিষিয়ে দেওয়ার এই অপচেষ্টা রুখতে তৎপর রাজ্য সরকার। পার্থবাবুর এই শোকজ-বার্তার পাল্টা বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মাদ্রাসাগুলোয় দেশ বিরোধী ক্রিয়াকলাপ চলছে, তার জন্য কী ব্যবস্থা নেবেন শিক্ষামন্ত্রী? তিনি আরও বলেন, স্কুল ভাড়া দিয়ে ধর্মের নামে যাগযজ্ঞ করার বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নোটিশ করেছেন।

মুখ্যমন্ত্রী তাঁকে এই বিষয়টি নজর রাখতে নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে বিধানসভায় কামারহাটির বিধায়ক মানস মুখোপাধ্যায়ের প্রশ্নের পরিপ্রেক্ষিতে এই নজরদারি চালানোর বার্তা দেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আরও ১২৫টি স্কুলের উপর নজরদারি চালানো হচ্ছে। যেহেতু এটি একটি স্পর্শকাতর বিষয়, তদন্ত সাপেক্ষে স্কুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে অনুমোদন বাতিল করাও হতে পারে বলে জানিয়েছেন পার্থবাবু।

হিন্দুত্ববাদী পাঠে ১০ স্কুল শোকজ, মাদ্রাসা-মিশনারী নিয়ে কেন নীরব শিক্ষামন্ত্রী? :দিলীপ

শিক্ষামন্ত্রীর এই শোকজ নোটিশের পর বিজেপি রাজ্য সভাপতি পাল্টা তোপ দেগেছেন। তাঁর অভিযোগ, রাজ্যের মাদ্রাসা ও মিশনারি গুলিতে দেশবিরোধী গতিবিধি লেগেই রয়েছে। সেখানে ভারতীয়দের জীবনী পড়ানো হয় না। তাই এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও নজরদারি চালানো দরকার। কিন্তু তা চালানো হচ্ছে কি? তিনি বলেন, রাজ্যে আরএসএসের শিক্ষা প্রতিষ্ঠানগুলি সরকারি গাইলাইন মেনে চলে। মোট ৩৫০টি বিদ্যালয় চলে। সেখানে নিয়ম বহির্ভূত কেনও কাজ হয় না।

English summary
Education minister sent show-cause notice to 10 schools for Hindu text. Why education minister silent about missionary and madrasa ? Dilip Ghosh
Please Wait while comments are loading...