Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আয়কর অভিযানে কেন সেনা রাজ্যকে না জানিয়ে, রাজনাথকে চিঠি দিয়ে জিজ্ঞাসা মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ ডিসেম্বর : আয়কর অভিযানে কেন সেনা? প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু প্রশ্ন তুলেই থেমে থাকালেন না মুখ্যমন্ত্রী। সরাসরি চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী লিখলেন, কেন আয়কর তল্লাশিতে ব্যবহার করা হচ্ছে সিআরপিএফকে? অবিলম্বে সিআরপিএফ নিয়ে অভিযান চালানো বন্ধ করতে হবে। রাজ্য থেকে প্রত্যাহার করতে হবে সিআরপিএফ। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় এই আঘাত রাজ্য মেনে নেবে না।

ফের রাজ্যকে না জানিয়ে সেনাকে ব্যবহার করা হচ্ছে। কেন রাজ্যকে না জানিয়ে সিআরপিএফ নিয়ে আয়কর তল্লাশি চালানো হবে? প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী।

আয়কর অভিযানে কেন সেনা রাজ্যকে না জানিয়ে, রাজনাথকে চিঠি দিয়ে জিজ্ঞাসা মমতার

তীব্র আপত্তি জানিয়ে তিনি লিখেছেন, কেন্দ্র যে সিদ্ধান্ত নিয়েছে তাতা রাজ্যের উপদ্রুত এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। আইনশৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। এ ধরনের হঠকারী সিদ্ধান্ত নিয়ে বারবার নিজেদের সীমা লঙ্ঘণ করছে কেন্দ্র। বারবার যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় আঘাত করছে।

আয়কর দফতর কালো টাকার তল্লাশি অভিযানে নিরাপত্তার জন্য কেন্দ্রের কাছে সাহায্য চেয়েছিল। তখনই কেন্দ্রের তরফে ১৫ জন সিআরপিএফকে নিয়োগ করা হয়। কিন্তু কোনও প্রয়োজনে সেনা নিয়োগ করতে গেলে সংশ্লিষ্ট রাজ্যের অনুমতি প্রয়োজন হয়। কিন্তু কেন্দ্রীয় সরকার তা মানছে না।

রাজ্যের এক্তিয়ারে হস্তক্ষেপ করতে সিদ্ধহস্ত হয়ে রয়েছে কেন্দ্র। এর আগেও রাজ্যের টোলপ্লাজায় সোনা মোতায়েন নিয়ে কেন্দ্র-রাজ্য চরম সংঘাত বাধে। আবারও সেনা নিয়ে বিতর্কে জড়াচ্ছে কেন্দ্র ও রাজ্য সরকার।

English summary
Why CRPF in state for income tax raid? Mamata write letter to home minister Rajnath Sing
Please Wait while comments are loading...