Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের প্রকৃত উদ্দেশ্য কী? বিভ্রান্তি ছড়াচ্ছে কেন্দ্র, টুইটে অভিযোগ মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ১৭ ডিসেম্বর : নোট বাতিল নিয়ে ফের কড়া ভাষায় কেন্দ্রের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের জবাবদিহি চেয়ে মুখ্যমন্ত্রীর টুইটে অভিযোগ, নোট বাতিল নিয়ে বিভ্রাম্তি ছড়াচ্ছে কেন্দ্র। বিভ্রান্তি ছড়াচ্ছেন এক সিনিয়র সরকারি আধিকারিক। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও হাতাশাজনক। কেন নোট বাতিল ইস্যুতে আমজনতার সঙ্গে রাজনৈতিক দলগুলির মধ্যে বৈষম্য করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন মমতা। বলেন, তবে কি বিশেষ রাজনৈতিক দলকে সুবিধা পাইয়ে দিতেই এই নোট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

গত ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ টাকা বাতিলের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পরই দেশজুড়ে প্রবল নোট দুর্ভোগ শুরু হয়েছে। ৪০ দিন পরও সেই দুর্ভোগ এতটুকু কমেনি।

নোট বাতিলের প্রকৃত উদ্দেশ্য কী? বিভ্রান্তি ছড়াচ্ছে কেন্দ্র, টুইটে অভিযোগ মমতার

এরই মধ্যে নরেন্দ্র মোদির এই সিদ্ধান্তের সবথেকে বেশি বিরোধিতা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির যন্তরমন্তর থেকে লখনউ, পাটনা, কলকাতা উত্তাল করে দেন নোট বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতায়। তারপর প্রতিদিনই তো টুইট-আক্রমণ লেগেই রয়েছে।

এবারও সেই টুইটকে হাতিয়ার করে মমতা আক্রমণ শানালেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। টুইটে মমতার প্রশ্ন, নোট বাতিল তো হয়েছে সবার জন্য। তাহলে কেন আমজনতা ও রাজনৈতিক দলকে পৃথক করে দেখা হচ্ছে? তাই তাঁর আবেদন, নোট বাতিলের উদ্দেশ্য অবিলম্বে স্পষ্ট করুন। নোট বাতিলের আসল উদ্দেশ্য সাধারণ মানুষ জানতে চায়। জবাবদিহি করুন প্রধানমন্ত্রী।

English summary
What is the real purpose of the cancellation of the note? Confusion is spreading central Government, Mamata Banerjee alleged on tweet.
Please Wait while comments are loading...