Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারে বাতিল হবে লাইসেন্স, অটো-হুঁশিয়ারি পরিবহণমন্ত্রীর

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১৮ অক্টোবর : বেলাগাম অটোয় লাগাম পরানোর তোড়জোড় শুরু করল রাজ্য সরকার। যাত্রী নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে সোমবার কড়া হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি সাফ জানিয়েছেন, যাত্রীর সঙ্গে দুর্ব্যবহার করলেই অটোচালকের লাইসেন্স সাসপেন্ড করা হবে। অভিযোগ প্রমাণিত হলে চিরকালের জন্য বাতিল হতে পারে লাইসেন্স৷

পুজোর আগে থেকেই অটো চালকদের জুলুমবাজি চলছে লাগাতার। বারবার বেড়ি পরানোর চেষ্টা হলেও, কোনওকিছুতেই বোধোদয় হচ্ছে না অটো চালকদের। সোমবার ফের বাঘাযতীনে অতিরিক্ত যাত্রী তোলা নিয়ে অটোচালকের সঙ্গে পুলিশের বচসা বাধে। তার জেরে রুট বন্ধ করে রাখে অটো চালকরা। তারপরই এই কড়া দাওয়াই দিলেন পরিবহণমন্ত্রী।

যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারে বাতিল হবে লাইসেন্স, অটো-হুঁশিয়ারি পরিবহণমন্ত্রীর

শুভেন্দুবাবু বলেন, মনে রাখবেন গুন্ডামি করার অর্থ আপনি একজন দুষ্কৃতী। সেই দুষ্কৃতীর হাতে কখনই অটোর স্টিয়ারিং থাকতে পারে না। অতএব গুন্ডামি ছাড়ুন, নইলে কেড়ে নেওয়া হবে লাইসেন্স। সম্প্রতি অটোকে কেন্দ্র করে একের পর এক ঘটনার সাক্ষী থেকেছে শহর কলকাতা। এবার মন্ত্রী নিজের হাতে তুলে নিলেন ব্যাটন। সাফ জানিয়ে দিলেন, কোথাও অটো চালকের বিরু‌দ্ধে অভিযোগ পেলে প্রাথমিকভাবে তিন মাসের জন্য তার লাইসেন্স সাসপেন্ড করা হবে।

পরিবহণ দফতরের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি অভিযোগটি খতিয়ে দেখবে৷ দোষ প্রমাণিত হলে দোষীসাব্যস্ত অটো চালকের লাইসেন্স চিরকালের জন্য বাতিল করা হবে৷ নতুন করেও ওই ব্যক্তি আর লাইসেন্স পাবেন না। অটো চালকদের বিরুদ্ধে কোনও অভিযোগ পেলে পুলিশকে আরও কড়া হতে নির্দেশ দিয়েছেন মন্ত্রী। উল্লেখ্য, রবিবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে অতিরিক্ত যাত্রী তোলার প্রতিবাদ করায় দুই যাত্রীকে মারধর করে মাঝ রাস্তায় অটো থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

সোমবার ফের অতিরিক্ত যাত্রী তোলা নিয়ে বচসা বাধে পুলিশের সঙ্গে। সম্প্রতি কলকাতায় বেশ কয়েকটি অভিযোগ উঠেছে অটোর বিরু‌দ্ধে৷ এদিন মন্ত্রীর কথায় স্পষ্ট, আর কোনোভাবেই অটো চালকদের দৌরাত্ম্য বরদাস্ত নয়। যাত্রী নিরাপত্তার বিষয়টি সর্বাগ্রে গুরুত্ব দিয়ে দেখা হবে।

English summary
West Bengal transport minister send a strong message to the auto drivers
Please Wait while comments are loading...