Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জয়েন্ট এন্ট্রান্সে প্রথম দেবাদিত্য প্রামাণিক, সাফল্যে জেলাকে ছাপিয়ে গেল কলকাতা

Subscribe to Oneindia News

এবার জয়েন্টে প্রথম হয়েছে দেবাদিত্য প্রামাণিক। বিড়লা হাইস্কুলের ছাত্র দেবাদিত্য এবার ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম স্থান অধিকার করেছে। দ্বিতীয় হয়েছে দুর্গাপুরের ডিএভিপি মডেল স্কুল থেকে আইরিন ঘোষ। প্রথম দশজনের মধ্যে সেই একমাত্র মেয়ে পরীক্ষার্থী। মেধা তালিকা ও সাফল্যের নিরিখে এবার এক নম্বরে রয়েছে কলকাতা। দ্বিতীয় উত্তর ২৪ পরগনা এবং তৃতীয় স্থানে বর্ধমান। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে না পারলেও জয়েন্টে কলকাতা টেক্কা দিল বাকী জেলাগুলিকে।

এবার মাধ্যমিক থেকে উচ্চমাধ্যমিক বা কেন্দ্রীয় বোর্ডের পরীক্ষায় কলকাতাকে টেক্কা দিয়েছে জেলাগুলি। জেলার ছাত্রছাত্রীরা বেশ এগিয়ে ছিল প্রতি ক্ষেত্রেই। জয়েন্টে অবশ্য একেবারেই উল্টো ফল দেখা গেল। এমনকী অন্যান্য পরীক্ষাগুলিতে যখন ছাত্রীদের সাফল্যের ভাগ অনেক বেশি ছিল, এক্ষেত্রে ছাত্ররা অনেক ভালো রেজাল্ট করেছে।

জয়েন্ট এন্ট্রান্সে প্রথম কলকাতার দেবাদিত্য প্রামাণিক

জয়েন্ট বোর্ডের তরফে যে দশজনের তালিকা প্রকাশ করেছে, সেই তালিকার বাকিরা হল- রাজস্থানের হর্ষিত কেডিয়া (তৃতীয়), রহড়া রামকৃষ্ণ মিশনের সৌমিক দাস (চতুর্থ), বেলঘরিয়ার অ্যাডামাস হাইস্কুলের অর্ণব জানা (পঞ্চম), সাউথ পয়েন্টের সাগ্নিক ভট্টাচার্য (ষষ্ঠ), কোচবিহারের দেবমাল্য সরকার (সপ্তম), কল্যাণীর দীপ্তেশ বিশ্বাস (অষ্টম), টেকনো ইন্ডিয়া শান্তিনিকেতনের উৎকর্ষ জৈন (নবম) এবং সাউথ পয়েন্টের সায়ন চক্রবর্তী (দশম)।

সোমবার সাংবাদিক সম্মেলন করে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল ঘোষণা করা হয়। বিকেল চারটে থেকে ওয়েবসাইটে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। বোর্ডের তরফে জানানো হয়েছে www.wbjeeb.in ওয়েবসাইটে এই ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। ফল জানা যাবে এসএমএসেও। আগামী বছর ২২ এপ্রিল জয়েন্টের পরীক্ষা।

শূন্যের বেশি পেলেই যোগ্য বলে বিবেচিত হবে। সেই হিসেবে এবার ইঞ্জিনিয়ারিংয়ে কাউন্সেলিংয়ের সুযোগ পেলেন ১ লক্ষ ৪৩৩ জন। ফার্মাসিতে কাউন্সেলিংয়ের সুযোগ পেলেন ১ লক্ষ ১৭৫ জন। ইঞ্জিনিয়ারিংয়ে মোট পরীক্ষার্থী ছিল ১ লক্ষ ১৭ হাজার ৫৭৪। প্রথম দশ হাজারে ছেলেদের মধ্যে ৮৮ শতাংশ।

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষা হয়েছিল গত ২৩ এপ্রিল। ৪৩ দিনের মাথায় ফল প্রকাশ হল এবার। এ বছর শুধু ইঞ্জিনিয়ারিং-এ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়। পরীক্ষার্থীদের র‍্যাঙ্ক অনুযায়ীই ফলাফল এদিন ওয়েবসাইটে আপলোড করা হবে।

বোর্ডের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, www.wbjeeb.in ওয়েবসাইটে লগ ইন করে রেজাল্ট লিঙ্কে ক্লিক করতে হবে। তারপর দিতে হবে রোল নম্বর ও প্রয়োজনীয় অন্যান্য তথ্য। এরপর সাবমিট করলেই জানা যাবে রেজাল্ট।

English summary
WBJEE result declared. Devaditya Pramanik is in first place
Please Wait while comments are loading...