Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শহরে গভর্নর উর্জিত প্যাটেল, রিজার্ভ ব্যাঙ্ক অভিযান করে নোট বাতিলের দাবি তুললেন তৃণমূল মন্ত্রী-বিধায়ক

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ ডিসেম্বর : শহরে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর আসার দিনেই রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নামল তৃণমূল কংগ্রেস। পূর্ব ঘোষণা মতোই বুধবার তৃণমূল নোট বাতিলের প্রতিবাদে কর্মসূচি গ্রহণ করে। বিধানসভা থেকে মিছিল করে রিজার্ভ ব্যাঙ্ক অভিযান করেন তৃণমূলের মন্ত্রী ও বিধায়করা। এরপর রিজার্ভ ব্যাঙ্কের কলকাতা শাখার সামনে চলে ধরনা-অবস্থান।

এদিনই শহরে আসেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল। নোট বাতিল ঘোষণার পর এ রাজ্যের পরিস্থিতি কী খতিয়ে দেখতেই তাঁর কলকাতা সফর। তিনি রিজার্ভ ব্যাঙ্কে গিয়ে খতিয়ে দেখেন সমস্ত খুঁটিনাটি। এদিনই তৃণমূল রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নামে। সমস্ত নেতা-মন্ত্রীরা মিছল করে আসেন। বিধানসভা থেকে বেরিয়ে রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধরনায় বসেন তাঁরা।

শহরে গভর্নর উর্জিত প্যাটেল, রিজার্ভ ব্যাঙ্ক অভিযান করে নোট বাতিলের দাবি তুললেন তৃণমূল মন্ত্রী-বিধায়ক

ধরনা মঞ্চ থেকে তৃণমূলের নেতা-মন্ত্রীরা দাবি তোলেন নোট বাতিলের ফলে প্রায় দেড় মাস ধরে দেশব্যাপী মানুষের দুর্ভোগ চলছে। গরিব মানুষের সামান্য টাকাও কেড়ে নেওয়া হয়েছে। যাঁদের দিন আনি দিন খাই অবস্থা, তাঁদের হাতে কাজ নেই। তার একটাই কারণ আজও টাকার জোগান পর্যাপ্ত নয়।

এদিন রিজার্ভ ব্যাঙ্কের সামনে বক্তব্য রাখেন পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে ফিরহাদ হাকিম, পূর্ণেন্দু বসু ও অন্যান্যরা। পার্থবাবু বলেন, আমরা কেন্দ্রীয় সরকারের এই অনৈতিক সিদ্ধান্তের বিরুদ্ধে লাগাতার আন্দোলন করে চলেছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি থেকে শুরু করে দেশজুড়ে এই আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। আওয়াজ তুলেছেন নোট বাতিলের বিরুদ্ধে। ইতিমধ্যেই সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিধানসভায় প্রস্তাব উত্থাপন করা হয়। সেই প্রস্তাব পাসও হয়েছে।

নোট বাতিলের প্রতিবাদে দলের তরফে রাজ্যজুড়ে ১৬ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত কর্মসূচি নেওয়া হয়েছে। জেলাস্তর, ব্লক স্তরেও এই আন্দোলন-কর্মসূচি চলবে।

English summary
Reserve Bank Governor Urjit Patel came in Kolkata. Trinamool Congress ministers and MLA demand the cancellation of note.
Please Wait while comments are loading...