Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অস্বাভাবিক ফি বৃদ্ধি, বিক্ষোভ আছড়ে পড়ল পার্কস্ট্রিট থেকে নিউটাউনে

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ এপ্রিল : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অস্বাভাবিক ফি বৃদ্ধি নিয়ে অসন্তোষ ক্রমেই জটিল আকার নিচ্ছে। পার্কস্ট্রিট থেকে নিউটাউন- সর্বত্রই ছড়িয়ে পড়ছে বিক্ষোভ। দফায় দফায় অভিভাবকদের বিক্ষোভ চলছে। অবরুদ্ধ হয়ে পড়ছে রাস্তাঘাট। ব্যাপক যানজট ছড়াচ্ছে শহরের ব্যস্ত সময়ে। মুখ্যমন্ত্রী ফি বৃদ্ধি নিয়ে হুঁশিয়ারি দিলেও, থোড়াই কেয়ার শিক্ষা প্রতিষ্ঠানগুলির। শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধাররা আপন খেয়ালেই চলছেন। ইচ্ছাখুশি ফি বৃদ্ধি করছেন। আর অসন্তেষ প্রবল আকার ধারণা করছে রাজ্যব্যাপী।

অস্বাভাবিক ফি বৃদ্ধি, বিক্ষোভ আছড়ে পড়ল পার্কস্ট্রিট থেকে নিউটাউনে

এদিন সকালে থেকেই পার্কস্ট্রিট সংলগ্ন ম্যাগমা হাউসের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের দাবি, অন্যাহ্যভাবে ফি বৃদ্ধি করা হয়েছে। যতক্ষণ না এই অস্বাভাবিক ফি প্রত্যাহার করা হচ্ছে, ততক্ষণ বিক্ষোভ চলবে। শুঘু বিক্ষোভই নয়, পথ অবরোধও শুরু করে দেন অভিভাবকরা। কার্যত বন্ধ হয়ে যায় ওই রাস্তা। গাড়ি অন্য পথ দিয়ে ঘুরিয়ে দিতে বাধ্য হয় পুলিশ।

পার্কস্ট্রিটের পর নিউটাউনেও এই ফি বৃদ্ধি নিয়ে বিক্ষোভ দানা বাঁধে। অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেন, অস্বাভাবিক হারে ফি বৃদ্ধ করা হয়েছে। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপও দাবি করা হয়। উল্লেখ্য, স্বাস্থ্য বিল পাস করার পরই বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এবার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নিয়ে বৈঠকে বসবেন। তাঁদের লাগামছাড়া ফি বৃদ্ধ মানা হবে না। তবে এখনওসেই বৈঠক সংঘটিত হয়নি।

English summary
Unnatural fees increase in private educational institutions, protest of guardian from Park Street to Newtown.
Please Wait while comments are loading...