Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কবিতার মাধ্যমে ধর্মীয় ভাবাবেগে আঘাত, জামিন অযোগ্য ধারায় মামলা শ্রীজাত-র বিরুদ্ধে

Subscribe to Oneindia News

কলকাতা, ২২ মার্চ : কবিতার মাধ্যমে বিদ্বেষমূলক প্রচার ও এক শ্রেণির মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে এবার জামিন অযোগ্য ধারায় মামলা হল শিলিগুড়ি আদালতে। বুধবার কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ ধারায় ও সাইবার ক্রাইমের ৬৭ ধারায় মামলা রুজু করা হয়েছে। এর মধ্যে ২৯৫-এ ধারাটি জামিন অযোগ্য।[কবিতা লিখে নিশানায় কবি শ্রীজাত, সাইবার ক্রাইম থানায় এফআইআর]

উল্লেখ্য, সোমবার রাতে শিলিগুড়ির সাইবার ক্রাইম থানায় শ্রীজাত-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জনৈক অর্ণক সরকার। তাঁর সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে শিলিগুড়ি থানা আদালতে মামলা রুজু করে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, নিজের ফেসবুক পেজে একটি কবিতা পোস্ট করেছিলেন। সেই কবিতার কয়েকটি পংক্তি মানুষের ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ।

কবিতার মাধ্যমে ধর্মীয় ভাবাবেগে আঘাত, জামিন অযোগ্য ধারায় মামলা শ্রীজাত-র বিরুদ্ধে

এখন শিলিগুড়ি আদালতে মামলাটি দায়ের হওয়ায় ৪১ ধারায় শ্রীজাতকে নোটিশ পাঠাতে পারে সাইবার ক্রাইম থানা। পুলিশ ইচ্ছা করলে তাঁকে গ্রেফতারও করতে পারে। এই পরিস্থিতিতে শ্রীজাত আগাম জামিনের আবেদন করতে পারেন। উল্লেখ্য, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ফেসবুক পেজে একটি কবিতা পোস্ট করেন শ্রীজাত। 'অভিশাপ' কবিতাটি লিখেই তিনি বিতর্কে জড়িয়ে পড়েন। ওই কবিতার শেষ দু'টি লাইন নিয়ে আপত্তি তুলে ছিলেন শিলিগুড়ির অর্ণব সরকার।

এই ঘটনাকে দুর্ভাগ্যজনক ও হাস্যকর বলে ব্যাখ্যা করে শ্রীজাত বলেছিলেন এত সহজে কবির কলম থামিয়ে দেওয়া যাবে না। হরণ করা যাবে না বাক স্বাধীনতা। কবিতার মধ্য দিয়েই তিনি প্রতিবাদ জানাবেন।

English summary
Under non-bailable section case filed against poet Srijato Banerjee.
Please Wait while comments are loading...