Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অস্ত্র ছেড়ে সমাজের মূল স্রোতে ফিরলেন দুই মাওবাদী, রাজ্য পুলিশের দফতরে আত্মসমর্পণ

Subscribe to Oneindia News

কলকাতা, ২৫ জানুয়ারি : অস্ত্র ছেড়ে সমাজের মূল স্রোতে ফিরলেন দুই মাওবাদী। বুধবার কলকাতায় রাজ্য পুলিশের সদর দফতরে এসে দুই মাওবাদী নেতা-নেত্রী আত্মসমর্পণ করলেন। তাঁরা দীর্ঘ ১৫ বছর ধরে মাওবাদী ক্রিয়াকলাপের সঙ্গে যুক্ত ছিলেন। এদিন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ ও কলকাতা পুলিশ কমিশনার যৌথ সাংবাদিক সম্মেলনে এই কথা জানান। মাওবাদী নেতা রঞ্জিত পাল ও তাঁর স্ত্রী ঝর্না গিরি বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়খণ্ড স্কোয়াডের দায়িত্বে ছিলেন।

রঞ্জিত বাঁকুড়ার মাওবাদী নেতা বিক্রমের সঙ্গে বিবাদের জেরে দল থেকে বহিষ্কৃতও হয়েছিলেন। তারপরই দলে তাঁর গ্রহণযোগ্যতা কমতে থাকে। এই মাওবাদী নেতা চাইছিলেন সমাজের মূল স্রোতে ফিরতে।

অস্ত্র ছেড়ে সমাজের মূল স্রোতে ফিরলেন দুই মাওবাদী, রাজ্য পুলিশের দফতরে আত্মসমর্পণ

এই মর্মে রাজ্য পুলিশের কাছে আবেদন জানান রঞ্জিত পাল। তিনি জানান, অস্ত্রসংবরণ করে আত্মসমর্পণ করতে চান তিনি। তাঁর স্ত্রীও আত্মসমর্পণ করতে ইচ্ছুক। এদিন তাঁরা রাজ্য পুলিশের দফতরে গিয়ে আত্মসমর্পণ করেন। রাজ্য পুলিশের ডিজি দুই প্রাক্তন মাওবাদী নেতা-নেত্রীকে পাশে নিয়ে আহ্বান জানান, এ রাজ্যে যাঁরা মাওবাদীদের সঙ্গে হাত মিলিয়েছিলেন, এখন ভুল বুঝতে পেরেছেন, তাঁরা মূল স্রোত ফিরতে পারেন।

উল্লেখ্য গত দু'বছরে ২১৯ জন মাওবাদী আত্মসমর্পণ করেছেন। এদিন যে দু'জন আত্মসমর্পণ করলেন, তাঁরা নন্দীগ্রাম ও লালগড় আন্দোলনে সক্রিয় ভূমিকা নিয়েছিলেন। পুলিশকর্মী পার্থ ও সৌমজিৎ হত্যাকাণ্ডে এঁরা অন্যতম অভিযুক্ত। আত্মসমর্পণকারী দুই মাওবাদীকে পুলিশ এরপর জিজ্ঞাসাবাদ করবে। তাঁদের কাছ থেকে আরও তথ্য জানাই উদ্দেশ্য পুলিশের। রাজ্যেও মাওবাদী ক্রিয়াকলাপ রুখতে এই তথ্য সহায়তা করবে।

English summary
Two Maoists returned to mainstream of society leaving arms. On Wednesday two Maoist leaders surrendered at the state police headquarters in Kolkata.
Please Wait while comments are loading...