Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিদির ভয়ে তটস্থ ভায়েদের দল, সম্পর্ক ছিন্ন না করার আর্জি ত্রিপুরার ৫ বিধায়কের

Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি পদে বিজেপি মনোনীত প্রার্থীকে সমর্থন বিতর্কে ত্রিপুরার পাঁচ নেতার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে তৃণমূল। একদিন কাটতে না কাটতেই 'হাইকমান্ড' মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সিদ্ধান্ত প্রত্যাহারের আর্জি জানালেন ত্রিপুরার তৃণমূল নেতা সুদীপ রায় বর্মন।

সুদীপ রায় বর্মন বলেন, 'রাষ্ট্রপতি পদপ্রার্থী মীরা কুমারকে নিয়ে আমাদের কোনও অসুবিধা নেই। সিপিএম তাঁকে সমর্থন করেছে বলেই তাঁদের আপত্তি। সিপিএম যাঁকে ভোট দেবে, সেই একই প্রার্থীকে সমর্থন করা তাঁদের পক্ষে সম্ভব নয়।'

মমতার কাছে শাস্তি প্রত্যাহারের আর্জি ত্রিপুরা তৃণমূলের

তিনি বলেন, 'ত্রিপুরায় সিপিএমই আমাদের প্রধান শত্রু। দীর্ঘদিন ধরে সিপিএমের বিরুদ্ধে এই লড়াই চালাচ্ছি আমরা। শুধু সিপিএমের বিরুদ্ধে লড়াই করার জন্য আমরা কংগ্রেস ছেড়ে তৃণমূলের ছাতার তলায় এসেছি। এখন তৃণমূলও সেই একই পথে হাঁটছে।'

এদিন সুদীপ রায় বর্মন ত্রিপুরা তৃণমূল সভাপতি আশিস সাহা ও অন্যান্য তৃণমূল নেতাদের উপস্থিতিতে জানান, কোনও কেন্দ্রীয় নেতা আমাদের সঙ্গে এই ইস্যুতে আলোচনা করেননি। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মীরা কুমারের নাম ঘোষণার আগে ও পরেও তাঁদেরকে কিছুই জানানো হয়নি।

ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মমতা বন্দ্যাপাধ্যায় যদি তাঁদের নিয়ে অবস্থান বদল না করেন, তবে তাঁরা বুধবার বৈঠক ডেকে সিদ্ধান্ত নেবেন ভবিষ্যতে তাঁরা কী করবেন।

ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের পক্ষে দাবি করা হয়েছে, তৃণমূলের কোনও কেন্দ্রীয় নেতা তাঁদের কাছে কোনও আবেদন জানাননি। কিন্তু বিজেপি-র পক্ষ থেকে তাঁদের কাছে অনুরোধ করা হয়েছিল বিজেপি মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থন করার জন্য।

সুদীপবাবু জানান, আমরা এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিইনি। বিজেপিকেও আমরা কোনও আশ্বাস দিইনি। আমরা জানিয়েছিলাম, রাজ্য কমিটির বৈঠক করেই আমাদের সিদ্ধান্ত জানাব। বুধবার বৈঠক থেকেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

কিন্তু দুর্ভাগ্যের যে, সিদ্ধান্ত নেওয়ার আগেই আমাদের শাস্তি বিধান হয়ে গেল। এ প্রসঙ্গে তিনি বলেন, কোনও দল কখনও রাষ্ট্রপতি নির্বাচনে কোনো বিশেষ প্রার্থীকে ভোট দেওয়ার জন্য হুইপ জারি করতে পারে না। আমরাই স্থির করব রাষ্ট্রপতি নির্বাচনে কাকে ভোট দেব।

সোমবার ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের পাঁচ নেতার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানান তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিরোধী জোটের প্রার্থী মীরা কুমারকে সমর্থনের কথা জানানো হয়। কিন্তু ত্রিপুরা তৃণমূল কংগ্রেস তা অমান্য করে বিজেপি প্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থনের সিদ্ধান্ত নেয় বলে অভিযোগ।

English summary
Tripura Trinamool Congress has requested to Mamata Banerjee for withdrawal of punishment.
Please Wait while comments are loading...