Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নেমে পার্থ-র প্রশ্ন, কে গভর্নর, নরেন্দ্র মোদি না উর্জিত প্যাটেল?

Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ ডিসেম্বর : রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর যখন ভিতরে আলোচনায় ব্যস্ত, তখন মহানগরের রাজপথ উত্তাল নোট দুর্ভোগের প্রতিবাদ সভায়। এদিনও রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নামল তৃণমূল কংগ্রেস। কালো পতাকা হাতে নিয়ে বিধানসভা থেকে রিজার্ভ ব্যাঙ্ক পর্যন্ত মিছিল করলেন রাজ্যের শাসক দলের মন্ত্রী-বিধায়করা। এদিন রিজার্ভ ব্যাঙ্ক ভবনের সামনে ধরনাতেও বসেন তাঁরা।

এদিনের সভায় পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষ করে বলেন, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর কে, উর্জিত প্যাটেল না নরেন্দ্র মোদি? তা বোঝা যাচ্ছে না। তিনি আরও বলেন, আগামীকালও আমাদের কর্মসূচি চলবে নোট বাতিল ইস্যুতে। যতদিন না এই সমস্যা মেটে মানুষের পাশে থেকে আমরা আন্দোলন চালিয়ে যাব। তৃণমূল সমর্থকরা এরপর 'গো ব্যাক, উর্জিত' ধ্বনি তোলেন। উপস্থিত ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, শোভন চট্টোপাধ্যায়রা।

রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নেমে পার্থ-র প্রশ্ন, কে গভর্নর, নরেন্দ্র মোদি না উর্জিত প্যাটেল?

বুধবারও নোট বাতিলের প্রতিবাদে রিজার্ভ ব্যাঙ্ক অভিযানে নেমেছিলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক ও মন্ত্রীরা। একইভাবে বিধানসভা থেকে মিছিল করে রিজার্ভ ব্যাঙ্কের সামনে গিয়ে তৃণমূলের মন্ত্রী ও বিধায়করা ধরনা-অবস্থান করেন। আজ কালো পতাকা হাতে নিয়ে তাঁরা হাঁটলেন রাজপথে। তৃণমূল কর্মীরা বিক্ষোভ দেখান রিজার্ভ ব্যাঙ্কের কলকাতা ভবনের সামনে। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর যখন শহরে, তখন এই কালো পতাকা নিয়ে মিছিল নোট বাতিল ইস্যুতে বিশেষ তাৎপর্যপূর্ণ।

রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেল গতকাল দমদম বিমানবন্দরে নামার পর থেকেই একাধিক বিতর্ক তৈরি হয়েছে। তিনি কোনও কনভয় নেননি। রাজ্য প্রশাসনের সমস্ত নিরাপত্তা তিনি এড়িয়ে গিয়েছেন। তারপর সংবাদ মাধ্যমকে এড়িয়ে গিয়েছেন সুচতুরভাবে এক ঘণ্টা ১৫ মিনিট আগে রিজার্ভ ব্যাঙ্কে পৌঁছে।

তবে এরই মধ্যে জানা গিয়েছে উর্জিত প্যাটেল নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। তবে বামেদের ফিরিয় দিয়েছেন রিজার্ভ ব্যাঙ্ক গভর্নর। বামেদের ডেপুটশন গ্রহণ করার আহ্বান জানানো হয়েছিল গভর্নরের কাছে। তিনি তা গ্রহণ করতে রাজি হননি। ডেপুটি গভর্নর বামেদের ডেপুটেশন গ্রহণ করবেন। এই ঘটনায় ক্ষুব্ধ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

English summary
Trinamool Congress marched with black flag from Assembly to Reserve Bank. TMC minister and MLA attend to demonstration in front of the Reserve Bank. Governor will meet wiyh Chief minister.
Please Wait while comments are loading...