Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অটোর জুলুম রুখতে কড়া পরিবহণ দফতর, পুজোর আগেই চালু হচ্ছে টোল ফ্রি নম্বর

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২০ সেপ্টেম্বর : অটোর জুলুমবাজি রুখতে এবার কড়া হচ্ছে রাজ্য। মঙ্গলবারই পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী নয়া দাওয়াই আনার কথা ঘোষণা করেছেন। এবার বেশি ভাড়া চাইলেই অটোর বিরুদ্ধে ব্যবস্থা নেবে রাজ্য সরকার। সে জন্য পুজার আগেই টোল ফ্রি নম্বর চালু করতেও চাইছে পরিবহণ দফতর।

পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী এদিন জানিয়েছেন, শুধু ভাড়ার বিষয়েই নয়, অটোচালকদের যাবতীয় দৌরাত্ম্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই এই টোল ফ্রি নম্বর চালু হতে চলেছে। কোনওভাবেই এই বোলাগাম অটো দৌরাত্ম্য চলতে দেওয়া যায় না বলেও মন্তব্য করেছেন তিনি।

অটোর জুলুম রুখতে পুজোর আগেই চালু টোল ফ্রি নম্বর চালু হচ্ছে

উল্লেখ্য, এর আগেও অটোতে চারজনের বেশি তোলা যাবে না বলে নিয়ম করেছিল রাজ্য। কিন্তু সেই নিয়মকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে দেদার এই তিন চাকার যানে ৬-৭ জন করে সওয়ারি হচ্ছে। ফলে দুর্ঘটনার সম্ভাবনা থাকছে প্রতিনিয়তই। যাত্রী নিরাপত্তায় কোনও হুঁশই থাকে না চালকদের, তাঁদের একটাই লক্ষ্য, পকেট ভর্তি করা। কিন্তু তা আর চলতে দেওয়া যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রী।

এদিকে শহরে অটোর দৌরাত্ম্য বন্ধ করতে এবার উদ্যোগী খোদ অটো ইউনিয়নগুলিও। ১২৫টি রুটের অটো চালকদের উদ্দেশে ইউনিয়নগুলি জারি করেছে নির্দেশিকা। অটো থেকে এলইডি আলো ও সাউন্ডবক্স খুলে ফেলতে বলা হয়েছে সমস্ত চালককে। পুজোর মুখে ভাড়া বাড়ানো যাবে না বলেও জানিয়ে দিয়েছে ইউনিয়নগুলি। পুরনো ভাড়া নেওয়ার নির্দেশ জারি হয়েছে। অন্যথায় চালকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তাও দেওয়া হয়েছে।

English summary
Transport department to start a toll free number to stop errant Auto drivers
Please Wait while comments are loading...