Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজ ব্যাঙ্ক বন্ধ, এটিএমে টাকা পাওয়া লটারি জেতার সামিল

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ নভেম্বর : তবু ব্যাঙ্ক থেকে অনেক সাধ্যি-সাধনার পর মিলছিল হাজার দু'য়েক করে টাকা। আজ সে আশাও নেই। ব্যাঙ্ক বন্ধ। আর এটিএম খোলা থাকলেও টাকা নেই। নোট দুর্ভোগ চলছেই। বাজারে নতুন নোটের অভাবে ভাটার টান অব্যাহত।

বাজারের থলি হাতে ঘুরলেও দুহাজার টাকার খুচরো মিলছে না কোথাও। বিক্রেতাদেরও যে কিছু করার নেই! তাঁদের হাতেও নেই কোনও ভাঙানি। অনেক ক্রেতাই পুরনো ৫০০, হাজার টাকার নোট নিয়েই বাজারে গিয়েছেন। যদি বিক্রেতার মন ভাঙিয়ে কিছু অন্তত কেনাকাটা করা যায়।

আজ ব্যাঙ্ক বন্ধ, এটিএমে টাকা পাওয়া লটারি জেতার সামিল

নরেন্দ্র মোদির 'নোট-ব্যানে'র জেরে দেশজুড়ে হাহাকার চলছে। কলকাতা শহর-শহরতলি ও গ্রামগঞ্জের এটিএমগুলি এদিন সকাল থেকেই অধিকাংশ ছিল খোলা। কিন্তু এটিএম ঢুকেই বিপত্তি। মেশিনে সাঁটানো নোটিশ, 'মেশিনে টাকা নেই', 'নো ক্যাশ'। ব্যর্থ মনোরথ হয়ে ফিরতে হয়েছে গ্রাহকদের। আর যেখানে টাকা রয়েছে, সেখানে এটিএমের বাইরে লম্বা লাইন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা। দীর্ঘ অপেক্ষার পরও অধিকাংশ টাকা পাচ্ছেন না।

ষষ্ঠ দিনও এটিএম-যন্ত্রণা অব্যাহতই থেকেছে। সরকারি এবং বেসরকারি সব ব্যাঙ্কের এটিএমেই এক ছবি। পর্যাপ্ত ১০০ টাকার নোটের জোগান নেই। আর ৫০০ টাকার দেখা নেই। শোনা যাচ্ছে, ৫০০ টাকার নোট আসছে, সেই ভরসাতেই মানুষ এখনও ধৈর্যশীল। যতক্ষণ না পর্যাপ্ত ৫০০ টাকার নতুন নোট আসে, 'নো ক্যাশ বোর্ড' যে কোনও মুহূর্তে আতঙ্ক তৈরি করতে পারে সাধারণ গ্রাহক মনে।

English summary
Today banks are closed, getting money from ATM is like winning a lottery
Please Wait while comments are loading...