Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বরকতির বিরুদ্ধে এফআইআর মসজিদের ট্রাস্টি বোর্ডের, চাবি ছিনিয়ে নেওয়ার অভিযোগ

Subscribe to Oneindia News

মৌলানা নুর রহমান বরকতির বিরুদ্ধে এবার এফআইআর করল টিপু সুলতান মসজিদের ট্রাস্টি বোর্ড। বরকতির বিরুদ্ধে বোর্ড রুমের চাবি ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠল।

এই অভিযোগেই সোমবার বউবাজার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বরকতির বিরুদ্ধে চাবি ছিনিয়ে নেওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করে দেওয়ার অভিযোগ এনেছেন বোর্ড প্রধান আনোয়ার আলি শাহ।

বরকতির বিরুদ্ধে এফআইআর মসজিদের ট্রাস্টি বোর্ডের, চাবি ছিনিয়ে নেওয়ার অভিযোগ

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে মসজিদের বোর্ড রুম খোলা রাখা হত। ওই ঘরেই রাখা থাকত গুরুত্বপূর্ণ সব নথি। এমনকী বরকতি সাহেবের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা অভিযোগের কাগজপত্রও ওই ঘরে ছিল। সেইসব নষ্ট করতেই তিনি চাবি হাতিয়ে নেন বলে অভিযোগ। যে ঘরে আদালতের নির্দেশ চাবি পড়ত না, সেই ঘরে তালা লাগিয়ে চাবি হাতিয়ে নিয়ে তিনি আদালতেরও অবমাননা করেছেন বলে অভিযোগ আনোয়ার আলি শাহের।

ইতিমধ্যে তাঁকে টিপু সুলতান মসজিদের শাহী ইমামের পদ থেকে সরিয়ে দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে। সম্প্রতি তাঁর দেশবিরোধী কথাবার্তায় মুসলিম সমাদের কাছে অন্য বার্তা গিয়েছে। সেই বিতর্ক থেকে দূরে থাকতে টিপু সুলতান মসজিদ কর্তৃপক্ষ তাঁকে শাহী ইমাম পদে আর রাখছে না।

এখনও সরকারিভাবে তাঁকে পদ থেকে অপসারিত করার কথা ঘোষণা করা হয়নি। কিন্তু ট্রাস্টি বোর্ডের প্রধান স্বীকার করে নিয়েছেন, বরকতি সাহেব আর শাহী ইমাম থাকছেন না। মসজিদ কমিটিই তাঁকে সরিয়ে দেওয়ার ব্যাপারে ঐক্যমত্য হয়েছে। সেইমতোই পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তা বুঝতে পেরেই ট্রাস্টি বোর্ডের ঘরে ঢুকে তিনি নথি লুঠ করে ঘরে তালা লাগিয়ে দেন।

English summary
Tipu Sultan Mosque trusty board filed FIR against Imam Barkati
Please Wait while comments are loading...