Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে নতুন তিন জেলা নববর্ষের পয়লায়, হাইকোর্টের সবুজ সঙ্কেত

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : নতুন জেলা হতে আর বাধা রইল না কালিম্পং, আসানসোল ও ঝাড়গ্রামের। আগামী পয়লা বৈশাখেই বাংলা পাচ্ছে নতুন আরও তিনটি জেলা। মুখ্যমন্ত্রী তিন জেলার পরিকাঠামো খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন আমলাদের। সেই রিপোর্ট পাওয়ার পরই সম্পূর্ণ জেলা গড়ার বাকি কাজ সারবেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে শীঘ্রই কালিম্পং সফরে যাচ্ছেন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়। তিনি পাহাড়ে এই নতুন জেলার পরিকাঠামো খতিয়ে দেখবেন। স্বরাষ্ট্রসচিব মলয় দে-র নেতৃত্ব একটি প্রতিনিধি দল যাচ্ছে আসানসোল। এবং ঝাড়গ্রাম পরিদর্শনে যাচ্ছেন রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ। তাঁরা ওই জেলার পরিকাঠামো খতিয়ে দেখে রিপোর্ট দেবেন মুখ্যমন্ত্রীকে।

রাজ্যে নতুন তিন জেলা নববর্ষের পয়লায়, হাইকোর্টের সবুজ সঙ্কেত

হাইকোর্ট সোমবার জানিয়ে দিয়েছে, কালিম্পং, আসানসোল ও ঝাড়গ্রামের নতুন জেলা হতে কোনও সমস্যা নেই। একটা সম্পূর্ণ জেলা হিসেবে প্রশাসনিক কাজ চালানোর মতো পরিকাঠামো প্রস্তুত থাকলেই নতুন জেলা হতে পারে কালিম্পং, আসানসোল ও ঝাড়গ্রাম।

আপাতত স্থির হয়েছে, পয়লা বৈশাখই নতুন জেলা পাচ্ছে বাংলা। বর্ধমান থেকে বেরিয়ে আসানসোল নতুন জেলা হচ্ছে। দার্জিলিং থেকে বিচ্ছিন্ন হয়ে কালিম্পং হচ্ছে আর একটি নতুন জেলা। আর পশ্চিম মেদিনীপুর থেকে বেরিয়ে যাচ্ছে ঝাড়গ্রাম। নতুন জেলা রূপে ঝাড়গ্রামের আবির্ভাব ঘটছে নতুন বর্ষেই।

English summary
Three new districts in the state at New Year's 1st day, green signal of the High Court
Please Wait while comments are loading...