Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিনদিনের টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা, জল-যন্ত্রণা থেকে মুক্তি কবে, কী বলছে হাওয়া অফিস

Subscribe to Oneindia News

টানা তিন দিনের বিরামহীন বৃষ্টির জেরে ভাসছে শহর। গোটা রাজ্যের মতোই কলকাতা মহানগরের অবস্থাও বিপদসঙ্কুল। গুরুত্বপূর্ণ রাস্তা চলে গিয়েছে জলের তলায়। রাস্তা ও নিকাশি নালা মিলেমিশে একাকার। শহরের রাস্তায় জল জমে থাকায় বিপাকে যান চলাচল। কলকাতার মানুষও জলবন্দি হয়ে পড়েছেন এই আকাশভাঙা বৃষ্টিতে।

তিনদিনের টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা, জল-যন্ত্রণা শহরে

তিনদিন ধরে বৃষ্টি থামার লক্ষণ নেই। তার উপর শনিবার রাতভর বৃষ্টিতে দক্ষিণ কলকাতার জল থইথই অবস্থা। পুরসভার তরফে পাম্প চালিয়ে জল বের করার অবিরাম চেষ্টা চালানো হচ্ছে, কিন্তু জল নামবে কোথায়? নদী তো টইটম্বুর। নদীর জল আর রাস্তার জল সমানভাবে বইছে। প্রবল বৃষ্টিতে সমস্ত নিকাশি নালাই উপচে পড়েছে।

কলকাতা ও কলকাতা সংলগ্ন শহরতলির মধ্যে সবথেকে করুণ অবস্থা বেহালার। বেহালার শীলপাড়া, ঠাকুরপুকুর, পর্ণশ্রী, বীরেন রায় রোড, কদমতলায় কোমর সমান জল দাঁড়িয়ে গিয়েছে। পাম্প চালিয়েও সেই জল নামনো যাচ্ছে না। খিদিরপুর, গার্ডেনরিচ, একবালপুরের অবস্থাও একইরকম ভয়ঙ্কর।

তিনদিনের টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা, জল-যন্ত্রণা শহরে

উত্তর কলকাতার অবস্থাও তথৈবচ। আমহার্স্ট স্ট্রিট থেকে শুরু করে ঠনঠনিয়া, কলুটোলা রোড, মুক্তারামবাবু স্ট্রিট, রবীন্দ্র সরণির উপর গিয়ে জল বইছে। যানবাহনের গতিপথ রুদ্ধ। শুধু উল্লেখিত জায়গা বা রাস্তাগুলিই নয়- কলকাতার বিস্তীর্ণ এলাকা জলে ভাসছে। কোথাও হাঁটু জল, কোথাও কোমর সমান জল।

এই অবস্থায় রাজ্য সরকারের তরফে প্রশাসনকে তৎপর হতে নির্দেশ দেওয়া হয়েছে। শহরের রাস্তা থেকে জল নামানোর জন্য দিন-রাত এক করে সমস্ত রকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন। তবে প্রকৃতি একটু মুখ তুলে না তাকালে পরিস্থিতি বদলের কোনও সম্ভাবনা নেই। এদিকে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে আগামী দু-তিনদিন ভারী বৃষ্টি চলবে। ফলে পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার সম্ভাবনা।

English summary
Kolkata is floating in restless rain. The streets of city are under water.
Please Wait while comments are loading...