Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রোজভ্যালি-যোগ প্রমাণে সুদীপের লেখা সুপারিশ-চিঠিই এখন হাতিয়ার সিবিআইয়ের

Subscribe to Oneindia News

কলকাতা, ৬ জানুয়ারি : রোজভ্যালি কাণ্ডে ধৃত তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সুপারিশ চিঠিকেই হাতিয়ার করছে সিবিআই। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের লেখা সেই সুপারিশ চিঠি এখন সিবিআই আধিকারিকদের হাতে এসে পৌঁছেছে। এদিন চিঠি হাতে নিয়েই দফায় দফায় জেরা করা হচ্ছে সুদীপকে।

সুদীপ যে চিঠি লিখে গৌতম কুণ্ডুর ছেলেকে ভর্তি নিতে সুপারিশ করেছিলেন, তা নিয়ে একপ্রস্থ জেরা করা হয় স্কুলের প্রিন্সিপালকেও। বৃহস্পতিবার সেন্ট জেভিয়ার্সের প্রিন্সিপাল-সহ চার জন স্কুল প্রতিনিধি সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দেন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। এই জেরায় গুরুত্বপূর্ণ বেশ কিছু তথ্য উছে এসেছে সিবিআইয়ের হাতে।
এদিকে রোজভ্যালির সল্টলেকের সেক্টর ফাইভের অফিসে হানা দিয়ে সিবিআই আধিকারিকরা বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেন।

রোজভ্যালি-যোগ প্রমাণে সুদীপের লেখা সুপারিশ-চিঠিই এখন হাতিয়ার সিবিআইয়ের

সেই নথির মধ্যেই ছিল সুদীপ বন্দ্যেপাধ্যায়ের লেখা সুপারিশ চিঠি। এই চিঠিতে তিনি রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডর ছেলেকে ভর্তির সুপারিশ করেন। তারপরই ৭১ লক্ষ টাকা নিয়ে গৌতম কুণ্ডুর ছেলেকে ভর্তি করা হয় সেন্ট জেভায়ার্স স্কুলে।

কিন্তু সিবিআই-এর প্রশ্ন এখানে নয়। তাঁদের প্রশ্ন, একজন সাংসদ সুপারিশ করতেই পারেন। কিন্তু তাঁর প্যাডে লেখা চিঠি কেন রোজভ্যালির দফতরে আসবে? আর তিনি মুখে বলছেন গৌতম কুণ্ডুর সঙ্গে কোনও ঘনিষ্ঠতা ছিল না, অথচ তিনি তাঁর ছেলেকে ভর্তির জন্য সুপারিশ করছেন! অসঙ্গতি ধরা পড়ছে তাঁর কথায়।

এখন এই চিঠিকে হাতিয়ার করেই সিবিআই এগোতে চাইছে সুদীপ-রোজভ্যালি যোগ প্রমাণ করতে। এদিন সিবিআই-এর তদন্তকারী অফিসাররা এই চিঠি হাতে নিয়েই জিজ্ঞাসাবাদ করতে বসেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়কে।

এদিনই রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার হওয়া অপর এক সাংসদ তাপস পালের সিআইডি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। এদিন তাঁকে ভুবনেশ্বর আদালতে তোলা হবে। তাঁকে ফের হেফাজতের দাবি জানাবেন সিবিআইয়ের আইনজীবীরা।

English summary
Sudip recommended to admit goutam kundu's son. He Wrote a letter in his pad. The written proof is in hand of CBI.
Please Wait while comments are loading...