Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যে সব অধ্যাপকদের ট্র্যাক রেকর্ড উজ্জ্বল তাঁরাই শুধু পুনর্বহাল, সাফ জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

Subscribe to Oneindia News

কলকাতা, ২ ডিসেম্বর : যে সব অধ্যাপকদের ট্র্যাক রেকর্ড ভালো, কেবলমাত্র তাদেরই বহাল রাখা হবে পদে। অবসরপ্রাপ্ত অধ্যাপকদের পুনর্বহাল প্রসঙ্গে সার্কুলার জারি করে শিক্ষামন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, আর ৬০ বছরের বেশি বয়সী অধ্যাপকদের চাকরিতে এক্সটেনশন করা হবে না। শুধুমাত্র তাদেরই বহাল করা হবে, যাদের রেকর্ড ভালো।

রাজ্যজুড়ে অধ্যাপকদের পুনর্বহালের দাবিতে সরব হয়েছে সমস্ত অধ্যাপক সংগঠন। জুটা থেকে শুরু করে ওয়েবকুপা পর্যন্ত সমস্ত সংগঠনই রাজ্যের এই সার্কুলারের বিরুদ্ধে কর্মবিরতি পালন করছে। তাঁদের একপ্রকার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর যুক্তি, অধ্যাপকদের পুনর্বহালের কারণে তরুণরা চাকরি পাচ্ছেন না। পার্থবাবু এ প্রসঙ্গে আরও বলেন, 'সবাই তো আর অমর্ত্য সেন বা সত্যেন বোস নন, যে তাদের চাকরিতে বহাল রাখতে হবে!'

যে সব অধ্যাপকদের ট্র্যাক রেকর্ড উজ্জ্বল তাঁরাই শুধু পুনর্বহাল, সাফ জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

পার্থবাবুর কথায়, ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ৩৫ জনের চাকরির মেয়াদ শেষ হয়েছে। তাঁদের মধ্যে মাত্র এক জন অধ্যাপক তাঁর চাকরির মেয়াদ বাড়াতে আগ্রহী নন। তিনজন অবসর নিয়েছেন। বাকি ৩১ জন এখনও এক্সটেনশনে চাকরি করছেন। তাঁর প্রশ্ন, শুধুমাত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এরকম চিত্র হলে সারা রাজ্যে পরিস্থিতি কী দাঁড়াবে? সেদিক চিন্তা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের যুব সম্প্রদায়ের কথা চিন্তা করেই এই সার্কুলার।

English summary
The professors were brilliant track record, They just reinforcing. Education minister told that clearly
Please Wait while comments are loading...