Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হৃদরোগে আক্রান্ত রোগীর পা কেটে বাদ! চিকিৎসা গাফিলতিতে ফের রোগী মৃত্যু শহরের হাসপাতালে

Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ মার্চ : হৃদরোগে আক্রান্ত রোগীর পা কেটে বাদ দেওয়া হল! চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু হল রোগীর। ফের চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল কলকাতার এক নামী হাসপাতালের বিরুদ্ধে। শুধু চিকিৎসার গাফিলতিই নয়, অভিযোগ উঠেছে রোগীর পরিজনদের ভুল পথে পরিচালনা করারও। নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে এসে ভর্তি হলেও, আর বাড়ি ফেরা হল না সুনীল পাণ্ডের।

সুনীলবাবু গত ৬ মার্চ হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। তখন নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যেতে উদ্যত হন। ভর্তি হন কলকাতার মেডিকা হাসপাতালে। তারপর তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হয়। তারপরই সুনীলবাবুর বাড়ির লোককে জানানো হয় বাঁ-পা কেটে বাদ দিতে হবে, গ্যাংগ্রিন হয়ে গিয়েছে। ওই জায়গা থেকে সংক্রমণ হয়ে প্রাণ সংশয় দেখা দিতে পারে।

হৃদরোগে আক্রান্ত রোগীর পা কেটে বাদ! চিকিৎসা গাফিলতিতে ফের রোগী মৃত্যু শহরের হাসপাতালে

চিকিৎসকদের মুখে এই আশঙ্কার কথা শুনে রোগীর বাড়ির তরফ থেকে সম্মতি জানানো হয় পায়ের অস্ত্রোপচারে। সেইমতো ১১ মার্চ বাঁ-পা কেটে বাদ দেওয়া হয় সুনীল পাণ্ডের। তারপর সোমবার ভোরে তাঁর মৃত্যু হয়। কেন এত কিছুর পরও মৃত্যু, তা নিয়েই অভিযোগ উঠেছে।

পূর্ব যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন মৃতের স্ত্রী সুজাতা পান্ডে। তাঁর দাবি, একটা ভালো মানুষ, নিজে গাড়ি চালিয়ে হাসপাতালে গেল, সেই মানুষটা আর ফিরল না হাসপাতাল থেকে। প্রত্যেকদিন আলাদা আলাদা কথা বলে বিভ্রান্ত করেছে হাসপাতাল, কী চিকিৎসা করেছে, তার ঠিক নেই। চিকিৎসকদের গাফিলতিতেই এই ঘটনা। পুলিস তদন্তে নেমেছে। দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তে।

English summary
Cut out leg of a heart attack patient! The patient died in the hospital for negligence of treatment.
Please Wait while comments are loading...