Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবসে উল্টো জাতীয় পতাকা উঠল, বিতর্কে তৃণমূল বিধায়ক

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ জানুয়ারি : মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবসে উঠল উল্টো জাতীয় পতাকা! জাতীয় পতাকার অবমাননায় বিতর্কে জড়ালেন শাসকদলের বিধায়ক তথা মেডিকেল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজি। পতপত করে উড়ছে উল্টো জাতীয় পতাকা। নজর পড়তেই তড়ঘিড় তা নামিয়ে সোজা করা হয়। এই ঘটনায় বিতর্ক দানা বেঁধেছে।

মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবস উদযাপন হল শনিবার। সেই অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন তৃণমূল কংগ্রেস বিধায়ক ডা. নির্মল মাজি। পতাকা যে উল্টোদিকে বাঁধা রয়েছে, তা খেয়ালই করেননি কেউ। অথচ তখন অনুষ্ঠানে উপস্থিত বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে শাসকদলের নেতা-মন্ত্রীরা।

মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবসে উল্টো জাতীয় পতাকা উঠল, বিতর্কে তৃণমূল বিধায়ক

বন্দেমাতরম ধ্বনিতে আকাশে উড়ল জাতীয় পতাকা। তেরঙ্গার সবুজাংশটি উপরে, গেরুয়া নিচে। নজর পড়ল দীর্ঘক্ষণ পরে। সংবাদমাধ্যমের প্রতিনিধিরাই প্রথম নজরে আনেন। তারপরই ফের জাতীয় পতাকা নামিয়ে ফেলা হয়। তারপর ফের জাতীয় পতাকা সঠিকভাবে তোলা হয়।

প্রশ্ন উঠেছে, মেডিকেল কলেজের মতো ঐতিহ্যশালী একটা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে এত বড় ভুল হল কী করে! কী করে এই জাতীয় পতাকার অবমাননা হল! বিতর্ক দানা বেঁধেছে এই ঘটনা। কিছুদিন আগে তৃণমূলের আর এক বিধায় বৈশৈলী ডালমিয়ার বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ উঠেছিল। অভিযোগ, তিনি জাতীয় সঙ্গীতের সময় ফোন কথা বলছিলেন হাওড়ার এক অনুষ্ঠানে।

English summary
The national flag is flying on the contrary at Medical College in foundation ceremony.
Please Wait while comments are loading...