Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভাঙড়কাণ্ডে সিআইডি-কে হাইকোর্টের ভর্ৎসনা, কী বললেন বিচারপতি

Subscribe to Oneindia News

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি সরাসরি ভাঙড়কাণ্ডে গুলি চালনার ঘটনায় সিআইডি-র ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেনে। আদালতের প্রশ্ন, ভাঙড়ে যদি পুলিশ গুলি চালিয়ে না থাকবে, তবে কার গুলিতে মৃত্যু হল মফিজুলের? কেন সেই আততায়ীর এখনও কোনও খোঁজ নেই? কেন তাঁকে গ্রেফতার করতে পারল না পুলিশ? এতদিনেও দোষীকে গ্রেফতার করতে না পারা সিআইডি-র ব্যর্থতা বলেই মনে করছে আদালত।

ভাঙড়ে গুলিতে নিহত মফিজুল ইসলামের পরিবার এই ঘটনায় সিবিআই তদম্তের দাবি জানিয়েছে। সেই দাবিতেই তাঁরা হাইকোর্টে মামলা করেছে। সেই মামলার পরিপ্রেক্ষিতেই বিচারপতি এডিজি-সিআইডিকে তলব করেছিলেন। হাইকোর্টে হাজির থাকলেও এডিজি-সিআইডির ভাঙড়ে গুলি চালানোর তদন্ত প্রসঙ্গে যথাযথ উত্তর দিতে পারেননি। যার জেরে বিচারপতি তদন্তে সিআইডি ভূমিকা নিয়ে ভর্ৎসনা করেন।

ভাঙড়কাণ্ডে সিআইডি-কে হাইকোর্টের ভর্ৎসনা, কী বললেন বিচারপতি

এদিনও বিচারপতি প্রশ্ন করেন, কেন তিনমাস পরও ভাঙড়কাণ্ডে খুনি ধরা পড়ল না? কে গুলি চালিয়েছিল ?- কেন তা এখনও সঠিকভাবে জানাতে পারল না সিআইডি ? এগুলো কি সিআইডি-র ব্যর্থতা নয় ? সেইসঙ্গে বিচারপতি বলেন, জনতা পুলিশ খণ্ডযুদ্ধের মধ্যে গুলি চলল। গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু হল। তারপরও কেন তদন্তে এত গাফিলতি? অবিলম্বে খুনিকে গ্রেফতার করে এই তদন্তের নিষ্পত্তি করতে হবে বলেও এডিজি সিআইডি-কে জানিয়েছে হাইকোর্ট।

English summary
The High Court has again condemned CID in Bhangar case.
Please Wait while comments are loading...