Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

টাউন হলে নতুন বছরের প্রথম রিভিউ মিটিং, মুখ্যমন্ত্রী মূল্যায়ন করবেন উন্নয়নের অগ্রগতি

Subscribe to Oneindia News

কলকাতা, ৬ জানুয়ারি : নতুন বছরের প্রথম রিভিউ মিটিং হচ্ছে শুক্রবার। এদিন টাউন হলে রাজ্যের উন্নয়নমূলক কাজের গতিপ্রকৃতি জানতে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এদিনের বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের সমস্ত মন্ত্রীরা। সমস্ত দফতরের সচিবরাও এই বৈঠকে উপস্থিত থাকবেন।

মুখ্যমন্ত্রী খুঁটিয়ে প্রতিটি দফতরের কাজের অগ্রগতি খতিয়ে দেখে নম্বর দেবেন। কোন দফতর কতটা এগোল, কে পাস করল, কে ফেল, তার মূল্যায়ন করবেন তিনি। তাই প্রতি দফতরের সচিবই এই রিভিউ মিটিংয়ের প্রস্তুতি নিয়েছেন জোরদার। মুখ্যমন্ত্রীর কাছে আলোচনার জন্য খসড়া প্রস্তুত করে রিভিউ মিটিংয়ে উপস্থিত হচ্ছেন তাঁরা।

টাউন হলে নতুন বছরের প্রথম রিভিউ মিটিং, মুখ্যমন্ত্রী মূল্যায়ন করবেন উন্নয়নের অগ্রগতি

এই বৈঠকে প্রথমে বিগত বছরে কোন দফতর কোন প্রকল্পে কত টাকা বরাদ্দ করেছে, সেই কাজের অগ্রগতি আদৌ হয়েছে কি না, কী কারণে কাজ আটকে আছে তা খতিয়ে দেখা হয়। প্রতি রিভিউ মিটিংয়েই মুখ্যমন্ত্রী এ ব্যাপারে খোঁজ খবর নিয়ে থাকেন। মুখ্যমন্ত্রী সচিবদের কাছ থেকে সম্পূর্ণ খতিয়ান নিয়ে বিবেচনা করেন। তারপর নম্বর দেন দফতরগুলিকে।

স্বভাবতই এই বৈঠকের আগে মমতা মন্ত্রিসভার মন্ত্রীরা চাপে থাকেন। এই পর্যালোচনা বৈঠকের পরই মুখ্যমন্ত্রী একে একে জেলা সফর শুরু করবেন। মিনি মহাকরণ সাজিয়ে জেলার উন্নয়ন পর্যালোচনা শুরু করবেন। প্রতি বছর নিয়ম করে এই প্রশাসনিক বৈঠক হয়ে থাকে। এবারও তা শুরু হল নতুন বছর পড়তেই।

English summary
The first review meeting of the new year in the Town Hall. Chief Minister will assess the progress of the State.
Please Wait while comments are loading...