Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

টেট রায় ঘোষণা হতেই ফলাফল প্রকাশের তোড়জোড় শুরু রাজ্যের

  • By: Oneindia Bengali Digial Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ সেপ্টেম্বর : হাইকোর্ট টেট মামলায় রায় ঘোষণার পরই দ্রুত ফলপ্রকাশের তোড়জোড় শুরু করল রাজ্য সরকার। প্রাথমিকে টেটের ফল প্রকাশের আগেই ফলাফল প্রকাশ করে দেওয়া হল আপার প্রাইমারির। আপার প্রাইমারিতে ৫ লক্ষ ৪৩ হাজার পরীক্ষার্থীর ভাগ্য নির্ধারণ হল এদিন। এই টেট নেওয়া হয়েছিল এসএসসি-র পক্ষথেকে।www.westbengalssc.com. ওয়েবসাইটে রেজাল্ট আপলোড করা হয়েছে। হাইকোর্টের বিচারপতি সিএস কারনানের নির্দেশ মেনে প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার দেওয়া হয়েছে এই ফলে। [ টেট মামলায় দ্রুত ফলপ্রকাশ করে নিয়োগের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট]

বিকেলের মধ্যেই প্রাথমিক টেটের ফলও প্রকাশ হয়ে যাবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। একাধিক জটিলতার কারণে এখনও ২০১৫ অক্টোবরে নেওয়া টেট পরীক্ষার ফল প্রকাশ হয়নি। মানিকবাবু জানান, সকলের একসঙ্গে রেজাল্ট প্রকাশ করা হবে। তারপরই পাস করা পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন চাকরির।
হাইকোর্টের নির্দেশ মেনেই প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার দিয়ে নিয়োগ করা হবে।

টেট রায় ঘোষণা হতেই ফলাফল প্রকাশের তোড়জোড় শুরু রাজ্যের

উল্লেখ্য, প্রাথমিকে অপ্রশিক্ষিতদের নিয়োগের ব্যাপারে আরও এক বছর সময় চেয়ে ২০১৫ সালের ২৩ মার্চ কেন্দ্রকে চিঠি লেখে রাজ্য। উত্তরে কেন্দ্র জানায়, ২০১৬ সালের ৩১ মার্চের মধ্যে প্রাথমিকে অশিক্ষিতদের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে।
কিন্তু, সেই সময়সীমা পেরিয়ে যাওয়ায় কলকাতা হাইকোর্টে প্রশিক্ষিত পরীক্ষার্থীদের তরফে মামলা দায়ের করা হয়। প্রশিক্ষণহীনদের নিয়োগ বাতিলের আর্জি জানান প্রশিক্ষিতরা।

শুনানি শুরুর পরই পরীক্ষার ফলপ্রকাশে স্থগিতাদেশ জারি করে হাইকোর্ট। প্রশিক্ষণহীনদের নিয়োগের ব্যাপারে রাজ্যের ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন বিচারপতি কারনান। শেষ পর্যন্ত রাজ্য আদালতকে জানায়, নিয়োগের ক্ষেত্রে প্রশিক্ষণপ্রাপ্তরাই অগ্রাধিকার পাবেন। মামলার নিষ্পত্তি হয়ে যাওয়ায় ফল প্রকাশ বা নিয়োগে আর কোনও বাধা থাকল না। ২৩ লক্ষ পরীক্ষার্থীর ভাগ্য এই রায়ের ওপর নির্ভরশীল ছিল। তাঁদের অন্ধকার দূর হল এতদিনে।

English summary
Tet result will be declared by state government
Please Wait while comments are loading...