Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে পুজোর আগেই

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ সেপ্টেম্বর : বুধবার টেট মামলায় রায়দান করে কলকাতা হাই কোর্ট। রায়ে প্রশিক্ষণ প্রাপ্ত পরীক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে নিয়োগ করার কথা জানায় আদালত। পাশাপাশি বুধবার আদালত তার রায়ে টেটের ফল দ্রুত প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। সেই মতো প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে বুধবার সন্ধ্যার মধ্যেই ফলপ্রকাশ করে দেওয়া হয়।

এই ফল প্রকাশের পরে দেখা যায় ১ লক্ষ ২৪ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এখন নিয়োগের জন্য ৬০ হাজার শূণ্যপদ পদ রয়েছে। যেহেতু আদালতের পক্ষ থেকে রায়ে বলা হয়েছে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে তাই শিক্ষা দফতরের পক্ষ থেকে বৃহস্পতিবার একটি বিশেষ বৈঠক ডাকা হয়েছিল। সেখানে সিদ্ধান্ত নেওয়া হল নিয়োগ সক্রান্ত বিজ্ঞাপন পুজোর আগেই সরকার প্রকাশ করবে। পার্থ চট্টোপাধ্যায় জানান, "যত দ্রুত সম্ভব নিয়োগ-প্রক্রিয়া শুরু হবে৷ চেষ্টা করা হচ্ছে, পুজোর আগেই গোটা প্রক্রিয়া শেষ করা যায় কিনা।" টেটের নিয়োগ প্রক্রিয়ায় জটিলতা দূর হতেই পুজোর আগেই একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করতে পারে রাজ্য, এমন সম্ভাবনাও তৈরি হয়েছে।

প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে পুজোর আগেই

প্রাথমিক টেটে নিয়োগ সংক্রান্ত জটিলতা কাটার অপেক্ষায় ২৩ লক্ষ পরীক্ষার্থী বুধবারের রায়ের উপরে তাকিয়ে ছিল। বিচারপতি সি এস কারনানের রায়ের পরই স্পষ্ট হয় টেট পরীক্ষার্থীদের ভবিষ্যৎ। এখন মনে করা হচ্ছে সরকারও দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চাইছে।

২০১৫ সালে অক্টোবরে টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। তার পরে দীর্ঘদিন আদালতে মামলা চলে এবং শেষ পর্যন্ত ১৪ সেপ্টেম্বর টেট পরীক্ষার ফল প্রকাশ হয়। তবে প্রশিক্ষণহীনদের নিয়োগ বাতিলের আর্জিও যে আবেদন জানানো হয়েছিল আদালত সে বিষয়ে কোন রায় দেয়নি।

English summary
tet recruitment notice will be published before puja
Please Wait while comments are loading...