Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তুরে হাওয়ার দাপটে 'শীত স্বস্তি' তিলোত্তমায়

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ জানুয়ারি : কখনও পশ্চিমী ঝঞ্ঝা, কখনও বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, শীত যেন বারবার আটকে যাচ্ছিল বঙ্গে প্রবেশ করতে গিয়ে। তবে অবশেষে বাধা কেটে গিয়েছে। শীতের প্রবেশ হয়েছে রাজ্যে। গত কয়েকদিনে হুহু করে নেমেছে তাপমাত্রার পারদ। আগামী কয়েকদিনেও তা আরও কিছুটা নামতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার বেশ ঠান্ডা অনুভূত হয়েছিল ঠিকই, তবে শুক্রবার আরও কিছুটা নামল পারদ। উত্তুরে হাওয়া একধাক্কায় নামিয়ে দিয়েছে শহর কলকাতা ও জেলাগুলির তাপমাত্রা। বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার এক ধাক্কায় আড়াই ডিগ্রি পারা নেমে গিয়েছে। এদিন তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

উত্তুরে হাওয়ার দাপটে 'শীত স্বস্তি' তিলোত্তমায়

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিনে এই অবস্থাই চলবে। আরও কিছুটা পারদ নামতে পারে। বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। তার উপরে প্রবল উত্তুরে হাওয়া একধাক্কায় তাপমাত্রার পারদ নামিয়ে দিয়েছে। তার জেরে বাঁকুড়া, পুরুলিয়া, আসানসোলের মতো জেলা ও শ্রীনিকেতন, পানাগড়, কৃষ্ণনগরের মতো এলাকা যেখানে এমনিতেই তাপমাত্রা কমে যায়, সেখানে এবারও প্রবল ঠান্ডা অনুভূত হচ্ছে।

প্রসঙ্গত, ভারতের উত্তরাংশ যেমন জম্মু ও কাশ্মীর, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ডের মতো এলাকায় প্রবল শৈত্যপ্রবাহ চলছে। অধিকাংশ জায়গা বরফে ঢাকা এবং তাপমাত্রা হিমাঙ্কের নিচে নেমে গিয়েছে। জনজীবন পুরোপুরি বিপর্যস্ত। আর সেই উত্তুরে হাওয়াই বয়ে এসে বাংলার তাপমাত্রাকে নামিয়ে দিয়েছে।

English summary
Temparature dips in Kolkata to 13.5 degree celcius, cold wave continues
Please Wait while comments are loading...