Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"সোয়াইন ফ্লু হয় মশার কামড় থেকে" : মমতা বন্দ্যোপাধ্যায়

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১৯ ফেব্রুয়ারি : রাজনৈতিক ডামাডোলে সব সময়ই থাকেন তিনি। বহুক্ষেত্রে বিতর্কিত মন্তব্যে সমালোচিতও হয়েছেন। আর এবার সোয়াইন ফ্লু নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের একবার কৌতূক সমালোচনার কেন্দ্রে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, "সোয়াইন ফ্লু বেশিরভাগ ক্ষেত্রে মশার কামড় থেকে হয়"। আর এরপরই সোয়াইন ফ্লু -এর মতো মারণ রোগ সম্পর্কে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ধারণার বিষয়ে উঠতে থাকে প্রশ্ন।

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, সোয়াইন ফ্লু মোকাবিলায় রাজ্য়ের চিকিৎসাকেন্দ্র গুলিতে আলাদা আলাদা বিছানার ব্যবস্থা করা হয়েছে। রোগ ছড়িয়ে পড়ার ব্যাপারে বললে বলা যায়, আজকাল মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করেন। আর এই রোগ বেশিরভাগ ক্ষেত্রেই মশার কামড় থেকে হয় । এছাড়াও রোগের নেপথ্যে রয়েছে আরও নানান কারণ। তিনি এও জানান যে, তাঁর পক্ষে সম্ভব নয় এরকম রোগ সারিয়ে ফেলা। তবে একে সারিয়ে তোলা আমাদের মানবিক কর্তব্য বলেও এদিন দাবি করেন মুখ্যমন্ত্রী।

তবে শুধু সোয়াইন ফ্লু বিতর্ক নয়। কিছুদিন আগে , ভবানীপুরের এক অনুষ্ঠানে শিশু মৃত্যু নিয়ে ভাষণ দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, " শিশু মৃত্যু, চাইল্ড ডেথ... মনে রাখবেন একটা বাচ্চা ১,৫০০ কিলোগ্রামের হওয়া উচিত।" এরপরই সেই মন্তব্য়ের প্রেক্ষিতে সোস্যাল মিডিয়ায় ওঠে সমালচনার ঝড়। এবিষয়ে অনেকই কৌতূক করে বলেন, মুখ্যমন্ত্রী মানুষের বাচ্চার কথা বলেছেন তো !

এর আগে বাংলাদেশকে পাকিস্তানের "বর্ডার" বলে ব্যাখ্যা করে একবার প্রবল সমালোচনার মুখে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও নানান সময়ে তাঁর নানা ভাষণের অংশই তৈরি করেছে বিতর্ক। তবে, যেখানে দেশে প্রায় ১০ হাজার সোয়াইন ফ্লু কেসের মধ্যে ৬৭০ জন মানুষ মারা গেছেন, সেরকম এক মারাত্মক মারন রোগ সম্পর্কে কীভাবে এরকম এক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী তা নিয়ে আশ্চর্য হয়েছেন অনেকেই।

English summary
At a time the country is fighting to check the rise of swine flu cases, Mamata Banerjee, the chief minister of Bengal, has said that the disease "mostly happens from mosquito bites."
Please Wait while comments are loading...