Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃণমূল- বিজেপি আঁতাতেই এখনও জুজু ধরছে আলিমুদ্দিন, কমরেডদের ইস্যু কি শেষ

Subscribe to Oneindia News

একুশে জুলাইয়ের সমাবেশে আগাগোড়া বিজেপিকে আক্রমণের পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবু সিপিএমের মুখে এখনও সেই পুরনো বুলি। তৃণমূলের একুশে জুলাই সমাবেশের সমালোচনা করতে গিয়ে সিপিএম রাজ্য সম্পাদকের মুখে সেই বিজেপির সঙ্গে আঁতাতের তত্ত্ব। সেইসঙ্গে তাঁর অভিযোগ, বিজেপি বিরোধিতায় তৃণমূল কপি করছে সিপিএমকেই।

বিজেপি বিরোধিতায় সিপিএমকে কপি করছে তৃণমূল

শুক্রবার মুখ্যমন্ত্রীকে বিঁধে এদিন সূর্যকান্ত মিশ্র বলেন, মুখ্যমন্ত্রী তিন বছর ধরে বিজেপির বিরোধিতা করছেন। আর আমরা ছ'বছর ধরে বলে আসছি, তৃণমূলই বিজেপিকে এ রাজ্যে এনেছে। মোদী সরকারের বিরুদ্ধে সিপিএম তথা বামফ্রন্টের বক্তব্য কপি করেই মমতা বন্দ্যোপাধ্যায় আক্রমণ শানাচ্ছেন। মুখ্যমন্ত্রী বিজেপিকে আক্রমণ করে নতুন কিছু বলতে পারছেন না বলে অভিযোগ করেন সূর্যকান্ত মিশ্র।

সূর্যকান্তবাবু অভিযোগ, মুখ্যমন্ত্রী বিজেপিকে বিঁধে অনেক কথাই বলেছেন। কিন্তু বিজেপির সাম্প্রদায়িকতা নিয়ে সে অর্থে কিছুই বলেননি তিনি। আসলে তলে তলে বিজেপির সঙ্গে আঁতাত রয়েছে তৃণমূলের। ভিতরে ভিতরে সখ্যতা রয়েছে, বাইরে বিরোধিতার রাজনীতি করছে দুই দলই। এদিন রাজ্য ও কেন্দ্র দুই সরকারকেই একই বন্ধনীতে রাখা যায় বলে মন্তব্য করেন তিনি।

বিজেপি বিরোধিতায় সিপিএমকে কপি করছে তৃণমূল

তাঁর মতে, 'দুই সরকারের কাজকর্মেই চরিত্রগত ফারাক নেই তেমন। কেন্দ্রও প্রতিহিংসার রাজনীতি করছে। আর তৃণমূলও প্রতিহিংসাপরায়ণ। তাই প্রতিহিংসাবশতই বিরোধী কর্মীদের নানা কারণে ফাঁসানো হচ্ছে। তিনি বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করছেন। আর নিজেই বিরোধীদের সঙ্গে চক্রান্ত করে চলেছেন।

এদিন বিজেপিকে আক্রমণের পাশাপাশি সিপিএম ও বামফ্রন্ট সরকার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী যে ধরনের মন্তব্য করেছেন, তাতেই স্পষ্ট তিনি এখনও প্রতিহিংসার রাজনীতি বজায় রেখেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ে দ্বিচারিতা করছেন বলে অভিযোগ তাঁর। সূর্যকান্ত মিশ্র এদিন বাংলা থেকে মমতা ও দিল্লি থেকে মোদীকে হঠানোর ডাক দেন।

সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র আরও অভিযোগ করেন, একুশের মঞ্চে যে সমস্ত পরিসংখ্যান তুলে ধরেছেন মমতা, তা সর্বৈব মিথ্যা। রাজ্যে কর্মসংস্থান নিয়ে যা বলছেন মুখ্যমন্ত্রী তা আদৌ ঠিক নয়। মুখ্যমন্ত্রী কৌশলে অনেক কিছুই এড়িয়ে গিয়েছেন বলেন মন্তব্য করেন তিনি। কৃষকদের আত্মহত্যা থেকে শুরু করে টেটে কেলেঙ্কারি নিয়ে একটি কথাও খরচ করেননি মুখ্যমন্ত্রী।

English summary
Trinamool Congress is copying CPM in opposition to BJP. Suryakanta Mishra attacks CM Mamata Banerjee about 21 July.
Please Wait while comments are loading...