Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুদীপের হাজিরা, প্রশ্নমালা নিয়ে শহরে হাজির তাপস মামলার আইও

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ জানুয়ারি : বিতর্ক উড়িয়ে আজই সিবিআই দফতরে হাজিরা দিতে যাচ্ছেন তৃণমূল সাসংদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তার আগে প্রশ্ন তালিকা নিয়ে শহরে হাজির হয়ে গেলেন তাপস পাল মামলার তদন্তকারী অফিসার। তিনিও উপস্থিত থাকবেন সুদীপকে জিজ্ঞাসাবাদ পর্বে। তাপস পালকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতেই সিবিআই আধিকারিকরা প্রশ্নমালা প্রস্তুত করেছেন। সেই প্রশ্নমালা ধরেই জেরা এগোবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

তিনবার নোটিশ পাওয়ার পর সুদীপ বন্দ্যোপাধ্যায় সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে হাজির হচ্ছেন মঙ্গলবার সকাল ১১টায়। এদিন তাঁকে কী কী প্রশ্নবানের মুখোমুখি হতে হবে, তা একপ্রকার স্থির করে ফেলেছেন সিবিআই আধিকারিকরা। একেবারে প্রশ্নপত্র হাতে নিয়ে তদন্তকারীরা সুদীপবাবুকে জেরা করবেন। আটঘাট বেঁধেই নেমেছেন তাঁরা।

সুদীপের হাজিরা, প্রশ্নমালা নিয়ে শহরে হাজির তাপস মামলার আইও

সিবিআই আধিকারিকরা তাঁর কাছে প্রশ্ন রাখবেন, রোজভ্যালি থেকে কত টাকা নিয়েছেন? আর কী কী সুবিধা তিনি নিয়েছেন? কেনই বা রোজভ্যালির টাকায় ইউরোপ সফর করেছিলেন তিনি? আত্মীয়কে কেন রোজভ্যালিতে নিয়োগ করেছিলেন? এমন আরও অনেক প্রশ্ন সাজানো হয়েছে। দু'দফায় তাঁকে জেরা করা হবে। প্রথম দফায় জেরা করার পর সেই বয়ান রেকর্ড করে পরে আবার জেরা করবে সিবিআই।

সিবিআই যে কোথাও কোন ফাঁক রাখতে চাইছে না, তাও একপ্রকার স্পষ্ট। সেই কারণেই জিজ্ঞাসাবাদের আগে একপ্রস্থ বৈঠকও করে নিচ্ছেন সিবিআই আধিকারিকরা। ইতিমধ্যে রোজভ্যালি কাণ্ডে তৃণমূলের অপর এক সাংসদ তাপস পাল গ্রেফতার হয়েছেন।

এবার কি তবে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের পালা? এই প্রশ্ন উঠে পড়েছে রাজনৈতিক মহলে। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আর্থিক লেনদেনের তথ্য রয়েছে সিবিআইয়ের হাতে। তিনি বারবার বৈঠক করেছেন রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে। সেই সত্যতাই যাচাই করতে চায় সিবিআই।

English summary
Today Tmc MP Sudip Banerjee will attend at CBI office. IO of Tapas Pal case came into town with the questionnaire.
Please Wait while comments are loading...