Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেসরকারি হাসপাতালের ধাঁচে শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক এমার্জেন্সি এসএসকেএমে

Subscribe to Oneindia News

কলকাতা, ১১ এপ্রিল : ঝাঁ চকচকে হচ্ছে এসএসকেএম। ঢেলে সাজানো হচ্ছে রাজ্যের প্রথম সারির সুপার স্পেশালিটি হাসপাতালকে। একেবারে বেসরকারি হাসপাতালের ধাঁচে শীতাতপ নিয়ন্ত্রিত এমার্জেন্সি বিভাগ তৈরি হচ্ছে। তৈরি হচ্ছে কর্পোরেট হাসপাতালের কায়দায় এমার্জেন্সি অবজার্ভেশন ওয়ার্ড। মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে মানোন্নয়ন হচ্ছে এসএসকেএম হাসপাতালের।

সরকারি হাসপাতালের ব্যবস্থাকে ঢেলে সাজাতে মুখ্যমন্ত্রী শক্ত হাতে ব্যাটন ধরেছেন। আর এই কাজে সবার আগে পরিকাঠামোর মানোন্নয়ন দরকার বলে মনে করেছেন তিনি। সেই কাজটাই সুচারুভাবে করতে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনেই এসএসকেএমের জরুরি বিভাগকে অত্যাধুনিক ব্যবস্থায় সাজানো হচ্ছে।

কর্পোরেট হাসপাতালের ধাঁচে সাজছে এসএসকেএম!

মাল্টি চ্যানেল মনিটর, পালস অক্সিমিটার তো বসছেই, এছাড়া অত্যাধুনিকমানের এমার্জেন্সি অবজার্ভেশন ব্যবস্থাও তৈরি হচ্ছে। এই ব্যবস্থায় স্বয়ংক্রিয়ভাবে শয্যা ওঠানো-নামানো যাবে। মোট ৩৪ শয্যার এই এমার্জেন্সি অবজার্ভেশন ওয়ার্ড চালু হবে শীঘ্রই। পুরোটাই বাতানুকূল। সেইসঙ্গে এই ওয়ার্ডে থাকবে ভেন্টিলেটরও। এই ভেন্টিলেটর কাজ করবে মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে।

শুধু এমার্জেন্সি বিভাগই নয়, মেন ব্লকের ওটি কমপ্লেক্সেও অত্যাধুনিক যন্ত্রপাতি বসছে। ওটি লাইট থেকে শুরু করে মনিটর, ভেন্টিলেটর, রিকভারি বেড সহযোগে একেবারে অত্যাধুনিক ব্যবস্থা। মানুষ অত্যাধুনিক চিকিৎসা পেতে অ্যাপোলো, বেলভিউতে ছোটে। এইসব বেসরকারি হাসপাতাল যে ধরনের চিকিৎসা পরিষেবা দেয়, এবার বিনা খরচে সেই সুবিধাই মিলবে সরকারি হাসপাতাল থেকে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারি হাসপাতালের মানোন্নয়নে তাঁর আরও অনেক পরিকল্পনা রয়েছে।

English summary
SSKM being modernized as Corporate Hospital
Please Wait while comments are loading...