Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘কেয়ারলেস’ স্কুল সার্ভিস কমিশন, চেয়ারম্যানকে তীব্র ভর্ৎসনা বিচারপতির

Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ মার্চ : এবার হাইকোর্টের নিশানায় স্কুল সার্ভিস কমিশন। স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানকে তীব্র ভর্ৎসনা করে হাইকোর্ট বলল 'কেয়ারলেস'। বৃহস্পতিবার বিচারপতি রাজীব শর্মা বলেন, স্কুল সার্ভিস কমিশন নিয়ে প্রচুর মামলা অমীমাংসিত অবস্থায় পড়ে রয়েছে। শুধুমাত্র কমিশনের জন্য আমরা মামলাগুলির দ্রুত নিষ্পত্তি করতে পারছি না। কমিশন এবার আপনারা সতর্ক হন।

২০১৫ সালে শিলাদিত্য সরকার নামে অবসরপ্রাপ্ত সেনাকর্মী আপার প্রাইমারি টেট দেন। তিনি পাসও করেন। স্কুল সার্ভিস কমিশন পরে জানায়, আপার প্রাইমারি স্তরে অবসরপ্রাপ্তদের কোনও স্থান নেই। সেই কারণ দর্সিয়ে শিলাদিত্যবাবুকে জাকা হয়নি ইন্টারভিউয়ে। এরপর তিনি হাইকোর্টের দ্বারস্ত হন।

‘কেয়ারলেস’ স্কুল সার্ভিস কমিশন, চেয়ারম্যানকে তীব্র ভর্ৎসনা বিচারপতির

এদিন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে সশরীরে উপস্থিত হতে নির্দেশ দিয়েছিল আদালত। এদিন স্কুল সার্ভিস কমিশন আদালতে হলফনামা জমা দেয়। এই হলফনামার পরিপ্রেক্ষিতে মামলাকারীকে এক সপ্তাহের মধ্যে জবাবি হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এদিন শুনানি চলাকালীন বিচারপতি বলেন, আদালত নির্দেশ দেওয়ার পরও কমিশন নিশ্চুপ হয়ে বসে থাকে। সেই কারণে দিনের পর দিন মামলা চলে যাচ্ছে। সমাধান আর হচ্ছে না। এবার এই অপ্রয়োজনীয় দেরি বন্ধ করতে হবে। সুবীরেশবাবু এর প্রত্যুত্তরে বলেন, তিনি একজন আধিকারিককে আদালত সংক্রান্ত সমস্যা নিরসনের জন্য নির্দিষ্ট করবেন।

English summary
School Service Commission is careless, Justice berate chairman of SSC
Please Wait while comments are loading...