Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাত পোহালেই মাস পয়লার বেতন, ৭৫০ কোটি টাকা এসে গেল রাজ্যে

Subscribe to Oneindia News

কলকাতা, ৩০ নভেম্বর : রাত পোহালেই মাস পয়লা। সব জল্পনার অবসান ঘটিয়ে রাজ্যে এসে গেল ৭৫০ কোটি টাকা। ইতিমধ্যেই রাজ্যের রিজার্ভ ব্যাঙ্কের শাখায় ওই টাকা এসে পৌঁছেছে। ৫০০ টাকার নোটের জোগান অপেক্ষাকৃত কম। অধিকাংশই ১০০ টাকা ও ২০০০ টাকার নোটে ওই টাকাই আগামীকাল মাস পয়লা বেতনের ভরসা।

সেদিকে মাথায় রেখেই আজই তা বিতরণ করে দেওয়া হয়েছে রাজ্যের বিভিন্ন ব্যাঙ্কে। নোট বাতিলের পর থেকে আজই সবথেকে বেশি অঙ্কের টাকা এসে পৌঁছেছে রাজ্যে।

রাত পোহালেই মাস পয়লা বেতনের ৭৫০ কোটি এসে গেল রাজ্যে

আজ মাসের শেষ, কাল পয়লা। সরকারি কর্মীরা প্রহর গুণছিলেন কাল বেতন হবে তো? সেই প্রহর গোনার আপাতত অবসান। সরকারি কর্মীরা মাস পয়লায় অন্তত কিছু নগদ টাকা হাতে পাবেন। রিজার্ভ ব্যাঙ্কে টাকা আসার এই খবরে অনেকটাই স্বস্তিতে রাজ্যবাসী। 

গত ৮ নভেম্বর ৫০০ ও হাজার টাকার নোট বাতিলের পর থেকেই দুঃসহ সঙ্কটে দিন কাটছে মানুষের। টাকা থেকেও টাকা নেই। সংসারে টান পড়েছে। চরম আর্থিক টানাটানির মধ্যে দিন গুজরান করাই সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় মাস পয়লা বেতন নিয়েই সঙ্কট তৈরি হয়। কারণ নোট বাতিলের সিদ্ধান্ত থাবা বসিয়েছে ব্যাঙ্কের অ্যাকাউন্টে। অ্যাকাউন্টে টাকা ঢুকলেও পকেট সেই গড়ের মাঠই থাকবে। সেই আশঙ্কা আপাতত থাকল না।

English summary
Tomorrow the first day of new month. Rupees 750 crore of payroll reached in state.
Please Wait while comments are loading...