Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চিটফান্ড কাণ্ডে রোজভ্যালির ১২৫০ কোটি টাকার সম্পত্তি, রোলস রয়েস গাড়ি বাজেয়াপ্ত করল ইডি

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২২ ডিসেম্বর : রোজভ্যালি চিটফান্ড সংক্রান্ত আর্থিক তছরুপের মামলায় ১২৫৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। একইসঙ্গে ৮টি হোটেল ও রোলস রয়েস গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে যে হোটেলগুলি রয়েছে জয়পুর (রাজস্থান), পোর্ট ব্লেয়ার (আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ), পানাজি (গোয়া), হরিদ্বার (উত্তরাখণ্ড), রাঁচি (ঝাড়খণ্ড), শিলচর (অসম) ও কলকাতায় (এখানে দুটি হোটেল)। এর পাশাপাশি রোলস রয়েস গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

চিটফান্ড কাণ্ডে রোজভ্যালি ১২৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

জানা গিয়েছ, কাগজপত্র অনুযায়ী খাতায়-কলমে এই সম্পত্তিগুলি দাম ৪৬৫ কোটি টাকা দেখানো হলেও এই মুহূর্তে বাজারদর ১২৫০ কোটি টাকা।

এর আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু ও অন্যান্যদের বিরুদ্ধে ২০১৪ সালে প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট ধারায় মামলা দায়ের করে। পরে গৌতম কুণ্ডুকে গ্রেফতার করা হয়। বর্তমানে সে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে।

ইডির তরফে এর আগে কলকাতা ও ভুবনেশ্বরে ৫০০ কোটি টাকার সম্পত্তির কথা চার্জশিটে উল্লেখ করা হয়। জানানো হয়, কীভাবে হাজার হাজার মানুষকে ঠকিয়ে তাদের থেকে পয়সা রোজগার করেছে রোজভ্যালি। পরে তাদের প্রতারিত করে সব টাকা লুঠ করেছে। এছাড়া এর আগে রোজভ্যালির ২৬৩১টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথাও আদালতে জানিয়েছে ইডি।

English summary
Rose Valley chit fund scam: ED attaches assets worth Rs 1,250 cr including 8 hotels, Rolls Royce car
Please Wait while comments are loading...