Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজীব গান্ধীর জন্মদিনে প্রদেশ কংগ্রেসের টুইট ঘিরে শোরগোল, চক্রান্তের অভিযোগ অধীরের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২০ অগাস্ট : এদিন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭২তম জন্মজয়ন্তী। সকাল থেকে দেশের নানা প্রান্তে এমনকী রাজ্যের নানা প্রান্তে শ্রদ্ধা জানানোর পালা চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পর্যন্ত প্রয়াত রাজীব গান্ধীকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন।

তবে তার মাঝেই ছন্দপতন। প্রদেশ কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট হয় যা নিয়েই বিতর্কের সূত্রপাত। সেখানে লেখা রাজীব গান্ধীর করা এর পুরনো উদ্ধৃতি। তা হল, "যখন বড় গাছ পড়ে, মাটি কেঁপে ওঠে।"

রাজীব গান্ধীর জন্মদিনে প্রদেশ কংগ্রেসের টুইট ঘিরে শোরগোল

এই উদ্ধৃতিটি রাজীব করেছিলেন ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধীর হত্য়ার পরে হওয়া শিখ বিরোধী দাঙ্গা নিয়ে। সেবছর দিল্লির মাটি রক্তে ভিজেছিল এই দাঙ্গার কারণে। অন্তত ৩ হাজার মানুষের প্রাণ গিয়েছিল। সেসময় ইন্দিরার জন্মদিনে ভাষণ রাখতে গিয়ে এই বিতর্কিত মন্তব্য করেন রাজীব। যদিও কংগ্রেসের তরফে বরাবরই এই বিষয়টিকে অস্বীকার করা হয়েছে।

এদিনও এই টুইটের পর শোরগোল পড়ে যায়। এদিন সকালে ৯টা ৪৬ মিনিটে টুইটটি করা হয়েছে। পরে তা মুছে দেওয়া হয়। যদিও প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর দাবি, কংগ্রেসের কেউ এই টুইটটি করেননি। হ্যাক করে টুইট করা হয়েছে। এইনিয়ে তিনি পুলিশে অভিযোগ জানাবেন বলেও জানিয়েছেন।

তবে ওয়াকিবহাল মহলের বক্তব্য, এই টুইটের মধ্য দিয়ে প্রদেশ নেতৃত্বের মধ্য়ে ফাটলের বিষয়টি আরও স্পষ্ট হয়েছে। এছাড়া প্রদেশ কংগ্রেসে নতুন যে প্রজন্ম উঠে আসছে তারা ইতিহাস নিয়ে ততোটা ওয়াকিবহাল না হওয়াও আগামিদিনে আরও বড় বিপদ ডেকে আনতে পারে বলে মনে করা হচ্ছে।

English summary
Rift within Bengal Congress after tweet on controversial Rajiv Gandhi quote
Please Wait while comments are loading...