Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্ববাংলার ব্র্যান্ড নিয়ে পশ্চিমবঙ্গের ক্ষুদ্র ও কুটির শিল্পের সম্ভার এবার পাড়ি দেবে গুজরাতে

Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ মার্চ : বাংলার ক্ষুদ্র ও কুটির শিল্পের সম্ভার এবার পাড়ি দেবে গুজরাটে। ডাক এসেছে কেন্দ্রের। শিল্পের প্রসারে সেই ডাকে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ইতিমধ্যেই নির্দেশ দিয়েছেন অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র, শিল্প সচিব রাজীব সিনহাকে। বলা হয়েছে, ক্ষুদ্র-কুটির শিল্পের সম্ভার গুজরাটের বস্ত্রমেলায় পাঠানোর জন্য প্রস্তুতি শুরু করতে।

মঙ্গলবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি নিজে ফোন করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অনুরোধ করেন বাংলার ক্ষুদ্র-কুটির শিল্পীদের নিয়ে গুজরাতের বস্ত্র মেলায় অংশগ্রহণের জন্য। রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে রাজ্যের প্রসারের স্বার্থে বিজেপি মন্ত্রীর সেই ডাকে সাড়া দেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে রাজনৈতিক ও শিল্প মহল।

বিশ্ববাংলার ব্র্যান্ড নিয়ে পশ্চিমবঙ্গের ক্ষুদ্র ও কুটির শিল্পের সম্ভার এবার পাড়ি দেবে গুজরাতে

নোট কাণ্ড সামনে আসার পর থেকে বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক সম্পর্ক একেবারে তলানিতে এসে পৌঁছেছে। এরই মধ্যে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এবার গুজরাতে হচ্ছে বস্ত্রশিল্পের সম্মেলন ও প্রদর্শনী। সেখানে রাজ্যের বিশেষ বিশেষ জিনিস পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়ে শিল্প দফতর গুজরাতে বিশ্ববাংলা স্টল ও প্যাভিলিয়ন তৈরির পরিকল্পনা করছে। সেখানে তাঁত, টেরাকোটা ইত্যাদি ক্ষুদ্রশিল্পের পসরা সাজিয়ে তোলা হবে। বাংলার নিজস্ব উৎপাদিত সামগ্রীকে তুলে ধরা হবে এই মেলায়। বাংলার শিল্পীদের হাতে গড়া শিল্পকর্ম গুজরাতের বাজারে বিক্রি হলে বাংলার শিল্পের প্রসারই ঘটবে। আখেরে লাভ হবে বাংলারই।

English summary
Resources of small and cottage industries of West Bengal travelled to Gujrat with Global Bengal Brand.
Please Wait while comments are loading...