Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Note Ban : দেশকে বাঁচাতে সিপিএমের হাত ধরতেও তৈরি : মমতা

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ নভেম্বর : কেন্দ্রের ৫০০ ও ১ হাজার টাকার নোট হঠাৎ করে তুলে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে প্রথম থেকেই মুখর হয়েছেন তিনি। এবার আরও একধাপ এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দেশকে বাঁচাতে প্রবল প্রতিপক্ষ সিপিএমের হাত ধরে একসঙ্গে কাজ করতেও রাজি তিনি।

মমতা প্রথম থেকেই বিজেপি সরকারের নোট অচলের নীতির সমালোচনা করে আসছেন। তিনি নিজে গিয়ে শহরের বিভিন্ন এলাকায় ব্যাঙ্ক-এটিএমের বাইরে অপেক্ষারত মানুষের সঙ্গে কথা বলে এসেছেন। নতুন নোট পেতে ও দিন গুজরান করতে গিয়ে মানুষের দুরবস্থার কথা জানিয়ে প্রতিবাদে সরব হয়েছেন।

#Note Ban : দেশকে বাঁচাতে সিপিএমের হাত ধরতেও তৈরি : মমতা

আর এই প্রসঙ্গেই বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে সিপিএমের পাশে দাঁড়াতেও তিনি রাজি, একথা সাফ জানিয়েছেন। মমতার কথায়, আমাদের সঙ্গে সিপিএমের আদর্শগত পার্থক্য থাকতে পারে। তবে দেশ বাঁচাতে সিপিএম, কংগ্রেস, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টির সঙ্গে কাজ করে দেশকে বাঁচাতে আমাদের কোনও আপত্তি নেই।

এর পাশাপাশি তৃণমূল নেত্রী মমতা সমস্ত বিরোধী শক্তিকে একজোট হয়ে সংসদের শীতকালীন অধিবেশনে কেন্দ্রের বিরুদ্ধে একজোট হওয়ারও ডাক দিয়েছেন। আগামী বিধবার থেকে শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে।

এর আগে সিপিএম অভিযোগ করে মঙ্গলবার সন্ধ্যায় নোট বাতিলের ঘোষণার কিছু আগেই রাজ্য বিজেপির অ্যাকাউন্টে ৩ কোটি টাকা জমা পড়েছে। অর্থাৎ সাধারণ মানুষকে হয়রান করতে গোটা ঘটনা পরিকল্পনা করেই করা হয়েছে। এমনটাই দাবি সিপিএমের। যদিও বিজেপির তরফে তা অস্বীকার করা হয়েছে।

তবে এবার তৃণমূল-সিপিএম নোট ব্যানকে কেন্দ্র করে এক ছাতার তলায় এলে তা রাজ্য রাজনীতিতে তো বটেই, জাতীয় রাজনীতিতে এক মাইলফলক যোগ করবে সন্দেহ নেই। যদিও এমন ঘটনা ঘটবে বলে এখনই আশা করা ঠিক নয়।

নোট বাতিলকে কেন্দ্র করে শুধু তৃণমূল-সিপিএম নয়, দিল্লির আম আদমি পার্টিও বিজেপিকে তুলোধোনা করেছে। গোটা ঘটনাকে কেলেঙ্কারি বলেও তুলনা করেছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

English summary
Ready To Work With CPM To Save Country: Mamata Banerjee On Note Ban
Please Wait while comments are loading...