Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি, রাজ্যজুড়ে মৃত ৫

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ এপ্রিল : আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিলই। শনিবারের পর রবিবারও বিকেল ঘনিয়ে সন্ধ্যা নামতেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত শুরু হয়। সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও ছিল। আর বৃষ্টিপাতের জেরে কলকাতা সহ আশপাশের জেলায় রেললাইন, রাস্তাঘাট বিপর্যস্ত হয়ে পড়ে। ঝড়বৃষ্টির তাণ্ডবে মোট ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নদিয়ায় তিনজন ও বাঁকুড়া-বীরভূমে একজন করে মারা গিয়েছেন।

শিয়ালদহ মেইন লাইনে ওভারহেডের তার ছিঁড়ে ট্রেন চলাচল ব্যাহত হয়। এছাড়া হুগলির চন্দননগরে অটোর উপরে গাছ পড়ে মোট ৪ জন আহত হয়েছেন। এছাড়াও কয়েক জায়গায় গাছ পড়ে রাস্তায় যান চলাচল বিপর্যস্ত হয়েছে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির জেরে বিপত্তি

এদিন রবিবার সারাদিন মেঘলা আকাশ ও সঙ্গে ভ্যাপসা গরম ছিল। দুপুর গড়িয়ে বিকেলের পর থেকেই আকাশে মেঘের পরিমাণ বাড়তে থাকে। তারপর সন্ধ্যা নাগাদ বৃষ্টির আকারে ঝরে পড়ে। পার্শ্ববর্তী রাজ্য বিহারের উপরে ঘূর্ণাবর্তের জেরেই এই বৃষ্টিপাত বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বিহার থেকে পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তর-পূর্ব ভারত পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখার অবস্থান রয়েছে। তার জেরে উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিনে বৃষ্টিপাত চলবে বলে জানানো হয়েছে। এমনকী তার প্রভাবে দক্ষিণবঙ্গের মুখ ভারী থাকবে ও কয়েকপশলা বৃষ্টিপাতও হতে পারে।

English summary
Rain and storm hits Kolkata and South Bengal
Please Wait while comments are loading...