Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের আন্দোলন কোন পথে, কোর কমিটির বৈঠক ডাকলেন মমতা

Subscribe to Oneindia News

কলকাতা, ২৬ নভেম্বর : নোট বাতিলের আন্দোলন কোন পথে এগোবে তা স্থির করতে তড়িঘড়ি কোর কমিটির বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবারই কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে বসছে তৃণমূলের কোর কমিটির বৈঠক। বৈঠকে সমস্ত তৃণমূল সাংসদদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এদিনের বৈঠকে বামপন্থী ১৮ সংগঠনের ডাকা সোমবারের বনধের বিরোধিতা করার রূপরেখাও তৈরি হবে বৈঠকে।

উল্লেখ্য, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিততে গত ১২ নভেম্বর তৃণমূলের কোর কমিটির বৈঠক ভেস্তে যায়। আজ সেই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। নোট বাতিলের বিরোধিতায় তাঁর অভিমুখ এখন দিল্লিমুখী। কেন্দ্রীয় সরকারের বিরোধিতা তিনি একত্রিত করেছেন সমস্ত বিরোধী শক্তিকে। এমনকী বামেদের সমর্থনও আদায় করে নিয়েছেন।

নোট বাতিলের আন্দোলন কোন পথে, কোর কমিটির বৈঠক ডাকলেন মমতা

এতাবস্থায় বামেরা নোট বাতিল ইস্যুতে বনধ ডেকেছে। নোট বাতিলের প্রতিবাদে বা দাবিসমূহে তাঁর ঐক্যমত থাকলেও, তিনি বনধের বিরোধিতা করার রাস্তাই নিয়েছেন। তিনি চাননা মানুষের ভোগান্তি আরও বাড়ুক। তাই বনধ নিয়ে নিজেদের অবস্থান বজায় রেখে তিনি সাংসদদের প্রয়োজনী. বার্তা দেবেন এদিন।

তিনি চানা আগামীদিনে সারা ভারতজুড়ে নোট বাতিলের বিরোধিতায় আন্দোলন করতে। বিভিন্ন রাজ্যে গিয়ে সে জন্য সভা, প্রতিবাদ মিছল করতে চান তৃণমূল নেত্রী। সে ব্যাপারেও একটা রূপরেখা তৈরি করা হবে এদিনের বৈঠক থেকে। এই মুহূর্তে কেন্দ্রের বিরুদ্ধে তিনি যুদ্ধ জারি রাখার রাস্তাতেই হাঁটতে চাইছেন। সেই কারণে এদিনের কোর কমিইর বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

 সেইসঙ্গে আগামীদিনে দল ও সরকার কোন পথে চলবে, কীভাবে উন্নয়নের দিশা দেবে তা ছেক ফেলতে চাইছেন মুখ্যমন্ত্রী। জেলা সংগঠনে বদল থেকে প্রশাসনিক দায়িত্বে বদলের ইঙ্গিতও মিলতে পারে এই বৈঠকে। তবে এদিনের বৈঠকে মূল বিষয় নোট বাতিল ইস্যুতে সংসদের দুই কক্ষে কোন পথে কেন্দ্রের বিরোধিতা ও দেশজুড়ে কীভাবে নোট বাতিলের প্রতিবাদ আন্দোলন ছড়িয়ে দেওয়া যায়, তা নিরূপণ করা।

তৃণমূলের কোর কমিটিতে রয়েছেন সুব্রত মুখোপাধ্যায়, শোভনদেব চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, শোভন চট্টোপাধ্যায়, মুকুল রায়, অরূপ বিশ্বাস ও পার্থ চট্টোপাধ্যায়। এবারের এই বৈঠকে সাংসদদেরও তলব করা হয়েছে। সেই কারণেই তাৎপর্যপূর্ণ এবারের বৈঠক।

English summary
For protest of demonetisation CM Mamata Banerjee call core committee meeting.
Please Wait while comments are loading...