Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এক লাফে মন্ত্রী-বিধায়কদের সম্পত্তি বেড়েছে শত গুণ, সিবিআই দাবিতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ মার্চ : এক লাফে মন্ত্রী-বিধায়কদের সম্পত্তি বেড়ে কয়েকশো গুণ! কী করে সম্ভব হল তা? শাসকদলের নেতামন্ত্রীদের বেআইনি সম্পত্তি নিয়ে সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা হল কলকাতা হাইকোর্টে। শাসকদলের নেতাদের সম্পত্তি নিয়ে মামলার দিনই পাল্টা মামলা হল বিরোধী সিপিএম ও কংগ্রেস নেতা-বিধায়কদের সম্পত্তি নিয়েও। আর যাঁদের বিরুদ্ধে বেহিসেবি সম্পত্তি-র অভিযোগ, সেই তালিকায় নাম রয়েছে ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু থেকে শুরু করে সূর্যকান্ত মিশ্র, অশোক ভট্টাচার্য, অধীর চৌধুরীদেরও।

মাত্র ছ'বছর রাজ্যের ক্ষমতা এসেছে তৃণমূল। এরই মধ্যে শাসক দলের বহু নেতা-মন্ত্রীর সম্পত্তি বহুগুণ বেড়ে গিয়েছে। কী করে এই বৃদ্ধি সম্ভব, তা সাদা চোখে অবিশ্বাস্য ঠেকেছে সিপিএমের। এই মর্মেই এদিন হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়। হাইকোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির এজলাসে এই মামলা করে আবেদন জানানো হয়স শাসকদলের নেতামন্ত্রীদের বেহিসেবি সম্পত্তি নিয়ে সিবিআই তদন্তের। এই মামলায় তৃণমূলের ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, জাভেদ খানদের নাম রয়েছে।

এক লাফে মন্ত্রী-বিধায়কদের সম্পত্তি বেড়েছে শত গুণ, সিবিআই দাবিতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

প্রধান বিচারপতি নিশীথা মাত্রের এজলাসে এই মামলাটি উত্থাপনের পরই তৃণমূলের তরফে পাল্টা মামলা রুজু করা হয়। সিপিএম বিধায়ক ও নেতাদের বিপুল সম্পত্তির বিষয়টি টেনে আনা হয় এই মামলায়। তৃণমূল যে মামলাটি করে, তাতেত নাম রয়েছে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বিধায়ক তথা শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য, প্রাক্তন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায়ের। বাদ যাননি কংগ্রেস নেতারাও। তৃণমূলের তরফে এই মামলায় অভিযোগ আনা হয় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিধায়ক সাবিনা ইয়াসমিনের বেআইনি সম্পত্তি নিয়ে।

দু'টি মামলাই শুনেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপচি নিশীথা মাত্রে। তিনি দু'টি মামলার ক্ষেত্রেই মামলাকারীদের হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছেন।

English summary
Property of ministers and legislators have increased incredible rate, demanding CBI.
Please Wait while comments are loading...