Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের প্রতিবাদে আজ শহর দাপাচ্ছে তিন প্রধান

Subscribe to Oneindia News

কলকাতা, ২৮ নভেম্বর : নোট বাতিলের প্রতিবাদে আজ শহর দাপাচ্ছে তিন প্রধান। তিনটি পৃথক মিছিলের জেরে আজ জেরবার জনজীবন। ইতিমধ্যেই শহরে মিছিল শুরু হয়ে গিয়েছে। ১১টা থেকে শুরু হয়েছে বামেদের মিছিল। কলেজ স্কোয়ার থেকে তৃণমূলের মিছিল শুরু হয় ১২টা ১৫ থেকে। এই মিছিলে তৃণমূলের শীর্ষসারির নেতৃত্ব ছাড়াও ছিলেন শিল্পী, সাহিত্যিকরাও।

আজ ৫০০ ও হাজার টাকার নোট বাতিলের প্রতিবাদে দেশজুড়ে আক্রোশ দিবস পালন করছে বিজেপি বিরোধী দলগুলি সেই আক্রোশ দিবসের অঙ্গ হিসেবেই বাংলায় বনধ ডাকে ১৮ বামপন্থী দল। নোট বাতিলের বিরুদ্ধাচারণ করলেও তৃণমূল বামেদের ডাকা এই বনধের প্রতিরোধে রাস্তায় নেমেছে। আবার নোট বাতিল ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন জারি রাখতে কলকাতার রাজপথে মহামিছিলের আয়োজন করেছে।

নোট বাতিলের প্রতিবাদে আজ শহর দাপাচ্ছে তিন প্রধান

আজ দুপুর ১২টা নাগাদ কলেজ স্কোয়ারে জমায়েত হয় তৃণমূলের কর্মী সমর্থকরা। কলেজ স্কোয়ার থেকে মিছিল যাবে ডোরিনা ক্রসিং পর্যন্ত। সেখানে মঞ্চ তৈরি করা হয়েছে। মিছিলের নেতৃত্ব রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন তৃণমূলের প্রথম সারির সমস্ত নেতারা। ক্রীড়াজগৎ, সাহিত্যজগৎ ও সাংস্কৃতিক জগতের মানুষ জন্য পা মেলান এই মিছিলে

এদিকে মৌলালি থেকে বামেদের মিছিল শুরু হয়েছে। এই মিছিলের অগ্রভাগে রয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ও অন্যান্য বামপন্থী সংগঠনের শীর্ষ নেতৃত্বও। নোটকাণ্ডে সাধারণ মানুষের হয়রানির প্রতিবাদে এদিন কংগ্রেস পৃথক কর্মসূচি নেয়। বিধানভবন থেকে শুরু হওয়া কংগ্রেসের মিছিলে অংশ নেন প্রদেশে কংগ্রেসের সমস্ত শীর্ষ সারির নেতারা।

English summary
To protest of note cancellation the procession of the three main political parties in the city
Please Wait while comments are loading...